২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৩:২৫:৪৩ পূর্বাহ্ন
বড় হার নয়, আলোচনা সাকিবকে ঘিরেই
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২৪
বড় হার নয়, আলোচনা সাকিবকে ঘিরেই

ভারত সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে ২৮০ রানের বড় ব্যবধানে। এই ম্যাচে বোলাররা লড়াই করলেও ব্যাটিং ডিপার্টমেন্ট ছিল পুরোপুরি ব্যর্থ। কোনো রকম লড়াই করতে পারেনি স্বাগতিকদের বিপক্ষে। তাতে পাঁচ দিনের টেস্ট দেড় দিন আগেই শেষ হয়েছে। তবুও এই নিয়ে আলোচনা কম, যত আলোচনা সব সাকিব আল হাসানকে নিয়েই। চিপকের প্রেস বক্স থেকে শুরু করে ম্যাচ শেষে সংবাদ সম্মেলন সব খানেই সাকিব প্রসঙ্গ। তাতেই ঢেকে গেছে শান্তদের বড় হার। 


প্রসঙ্গ শুরু টেস্টের তৃতীয় দিনে। হঠাৎ ধারাভাষ্যে থাকা ভারতীয় সাবেক ক্রিকেটার মুরালি কার্তিক সাকিবকে নিয়ে একটি বোম ফাটানো তথ্য জানান। সেটা হলো সাকিব চোট নিয়ে খেলছেন ভারতের বিপক্ষে এই টেস্টে। তাই খুব কম বোলিং করছেন তবে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। আর তারপর থেকেই জন্ম নেয় নতুন বিতর্কের। উঠে নানা প্রশ্ন। সবারই একটা কথা, টিম ম্যানেজমেন্ট কেন গুরুত্বপূর্ণ এই ম্যাচে আনফিট সাকিবকে দলে নিয়েছে। সেই জেরে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তো সাকিবকে বাদ দেওয়ার কথাও উঠেছে। যদিও পুরোটা সময় সাকিবের ইনজুরির বিষয়টি নিয়ে ছিল ধোঁয়াশা। 


তৃতীয় দিনের খেলা শেষে ব্যাটিং কোচ ডেভিড হেম্প জানিয়েছিলেন, তিনি এমন (চোট) কিছু জানেন না। বিসিবিও জানিয়েছিল তারা এমন বিষয়ে অবগত নয়। তাহলে মূল ঘটনা কী? কেনই বা আসল সামনে এই ঘটনা? সব কিছুই খোলাশা করেছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। রোববার প্রথম টেস্ট শেষে সংবাদ সম্মেলনে সাকিবের চোটের প্রসঙ্গে তিনি বলেন, 'আঙুলে চোটের যেই ব্যাপারটা ট্যাপ প্যাঁচানো দেখা গিয়েছে, ঐটা প্রথম ইনিংসে ব্যাটিংয়ের সময় গ্লাভসে একটা বল লেগেছিল, তো ঐখানে একটু রক্তক্ষরণও হয়েছিল। যার কারণে ট্যাপ প্যাঁচানো।'


শেয়ার করুন