০৪ অক্টোবর ২০২৪, শুক্রবার, ১০:৩৫:০১ পূর্বাহ্ন
রামেকে ২০ ছাত্রলীগ নেতাকর্মীকে শাস্তি
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২৪
রামেকে ২০ ছাত্রলীগ নেতাকর্মীকে শাস্তি

কঙ্কাল ব্যবসা, হলের সিট দখল, র‌্যাগিং, চাঁদাবাজি, অস্ত্র বহন, মাদক সেবন, মহিলা হোস্টেলে ঢুকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে হুমকি ও নির্যাতনের ঘটনায় ২০ শিক্ষার্থীকে শাস্তি দিয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) কর্তৃপক্ষ। অন্যদিকে ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ছয় শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার এবং অপর ছয় শিক্ষককে বদলির সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) রামেক একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়। শাস্তিপ্রাপ্ত সকলে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বলে জানা গেছে। 


রামেক সূত্রে জানা গেছে, শাস্তিপ্রাপ্ত ২০ শিক্ষার্থীর মধ্যে এমবিবিএস ৬১তম ব্যাচের সজীব আকন্দকে তিরস্কার ও অভিভাবকের উপস্থিতিতে মুচলেকার এবং অপর ১৯ জনকে হোস্টেল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া তাদের ছয় মাস থেকে ১২ মাস পর্যন্ত ক্লাস-পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত হয়।



তাদের মধ্যে ১২ মাসের শাস্তিপ্রাপ্তরা হলেন, এমবিবিএস ৬১তম ব্যাচের বখতিয়ার রহমান, আরাফাত জুলফিকার ডেভিড, নকিবুল ইসলাম শাকিল, ফারিয়া রেজোয়ানা নিধি, নাফিউ ইসলাম সেতু, ৬৩তম ব্যাচের শেখ সাকিব ও সোহম বিজয়।


আর ৬ মাসের শাস্তিপ্রাপ্তরা হলেন, ৬১তম ব্যাচের রাশিদ মোবারক, ৬২তম ব্যাচের হাসিবুল হাসান শান্ত, আশিকুর রহমান, তরিকুল ইসলাম, রাশেদুল ইসলাম, শোয়েব আকতার শোভন, জুহাইর আঞ্জুম অর্ণব, মাহফুজুর রহমান, ৬৩তম ব্যাচের কাজী হানিফ, পূর্ণেন্দু বিশ্বাস, ৩১তম বিডিএস ব্যাচের নূর এ জান্নাত কিন্তু এবং ৩৩তম বিডিএস ব্যাচের ফারদিন মুনতাসির।

শেয়ার করুন