০২ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ০১:৫১:০৯ অপরাহ্ন
ঈদের রাতের মধ্যেই কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে : রাসিক মেয়র
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২২
ঈদের রাতের মধ্যেই কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে : রাসিক মেয়র

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ঈদুল আযহার দিনে রাতের মধ্যেই রাজশাহী মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে। এ জন্য নির্দিষ্ট স্থানে কোরবানির পশুজবেহকরণ এবং পরবর্তীতে বর্জ্য অপসারণ কার্যক্রমে মহানগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে ‘নির্দিষ্ট স্থানে কোরবানির পশুজবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণ’ বিষয়ে ওয়ার্ড সচিব সুপারভাইজার এবং পরিচ্ছন্ন পরিদর্শক ও কেন্দ্রীয় সুপারভাইজারগণের সমন্বয় সভায় এই কথা বলেন রাসিক মেয়র।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগরবাসীর প্রয়োজনে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সকলের সহযোগিতায় গতবারের মতোই এবারো ঈদের রাতের মধ্যেই আমরা কোরবানির সকল বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।

মেয়র আরো বলেন, নগরবাসীসহ সকলের সহযোগিতা রাজশাহী এক অনন্য উচ্চতায় পৌছে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন সভায় উল্লেখ করেন কিভাবে রাজশাহী সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, তা দেখতেও বলেন।

নগরবাসীর আন্তরিক সহযোগিতায় অন্যান্য সিটি কর্পোরেশনের তুলনায় রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্যসেবা, পরিবেশ উন্নয়নসহ সকল ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছে। ইপিআই কার্যক্রমে পরপর দশবার দেশসেরা। পরিবেশ উন্নয়নে দ্বিতীয়বারের মত এ বছরও জাতীয় পরিবেশ পদক লাভ করেছে। দেশি-বিদেশী সকলেন নিকট ইতোমধ্যে রাজশাহী পরিচ্ছন্ন সবুজ ও নির্মল বায়ুর শহর হিসেবে পরিচিত লাভ করেছে। আর এটি সম্ভব হয়েছে আপনাদের আন্তরিক প্রচেষ্টার ফলে।

রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম মাহবুবুল হক, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু। সভায় ওয়ার্ড সচিব সুপারভাইজার এবং পরিচ্ছন্ন পরিদর্শক ও কেন্দ্রীয় সুপারভাইজারগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কোরবানির বর্জ্য অপসারণে ঈদুল আযহার দিন বিকাল ৪টা হতে রাত ১১টা পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশনের কন্ট্রোল রুমের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা-০১৭৪০০০৩০৪০, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং-০১৭১৩০৯৮৯৫৬, অফিস সহকারী-০১৭১৬৪০৮০৭১ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

শেয়ার করুন