২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:০৮:০৩ পূর্বাহ্ন
ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় দুই মামলা
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২২
ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় দুই মামলা

ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা করেছে পুলিশ। সোমবার (১ আগস্টা) বেলা ১১টার দিকে ভোলা মডেল থানায় এসআই মো. জসিম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বিএনপির নেতা-কর্মীরা পূর্ব পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা চালায়। এতে ভোলা মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আরমান হোসেনসহ ১০ জন পুলিশ সদস্য মারাত্মক আহত হন। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ভোলা মডেল থানায় এসআই জসিম বাদী হয়ে ৭৫ জনের নাম উল্লেখ করে ও ২৫০/৩০০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করেন।


এছাড়া মো. আব্দুর রহিম মাতাব্বর নামে একজনকে হত্যার ঘটনায়ও ভোলা মডেল থানায় এসআই জসিম বাদী হয়ে ২৫০-৩০০ জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা করেন বলে জানান এসপি।


তিনি আরো জানান, এ পর্যন্ত আমরা অভিযান চালিয়ে ৮ জনকে আটক করেছি। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ভোলা জেলা বিএনপির অফিসের সামনে প্রতিবাদ সভা করেন বিএনপির নেতা-কর্মীরা। সভা শেষে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে সদর রোডে যাওয়ার সময় পুলিশ-বিএনপির সংঘর্ষ বাধে। এতে পুলিশের ১০ জন ও বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন। এছাড়াও এ ঘটনায় মো. আব্দুর রহিম নামে একজন নিহত হন।

শেয়ার করুন