২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:০৪:৪২ পূর্বাহ্ন
যশোর মনিরামপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল যুক্ত রুপালি বিড়ি জব্দ
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২২
যশোর মনিরামপুরে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল যুক্ত রুপালি বিড়ি জব্দ

যশোর মনিরামপুরে দীর্ঘদিন যাবত প্রশাসনের চোখ এড়িয়ে জাল ব্যান্ডরোল যুক্ত রুপালি বিড়ি বাজারজাত করে আসছে একটু অসাধু চক্র। বুধবার যশোরের মনিরামপুর উপজেলার কোমলপুর গ্রামের মনিরুল ইসলামের বাড়ির গুদামে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমান জাল ব্যান্ডরোল যুক্ত রুপালি বিড়ি জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়,  গোপন সংবাদের ভিত্তিতে মনিরুল ইসলামের বাড়ির গুদামে অভিযান চালান মনিরামপুর উপজেলা প্রশাসন। মনিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আলী হাসান ভাম্যমান আদালত পরিচালনা করেন। গ্রামের নির্জন এলাকার এই বাড়ির একটি কক্ষে ২১ বস্তায় মোট ৮ লাখ ৪০ হাজার পিচ জাল ব্যান্ডরোল যুক্ত নকল বিড়ি জব্দ করা হয়। এসময় নকল বিড়ি তৈরিকারক প্রতিষ্ঠানের মালিক মনিরামপুর উপজেলার ঘিবা গ্রামের জাকির হোসেন পলাতক ছিলেন। তবে বিড়ি প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল আলিম উপস্থিত ছিলেন।

নকল বিড়ি মজুদ রাখার অপরাধে ম্যানেজার আব্দুল আলিমকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং পরবর্তীতে নকল বিড়ি বাজারজাত করতে পারবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

অভিযান পরিচালনাকালে মনিরামপুর থানার এস আই প্রসেনজিৎ, এসআই পারভেজ ও পেশকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিকে জব্দকৃত নকল রুপালি বিড়ি ধ্বংস না করে গুদামে রেখে দেওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয়রা। আর স্থানীয় বিড়ি ব্যবসায়ীরা অভিযোগ করছেন জাল ব্যান্ডরোল যুক্ত রুপালি বিড়ি বাজারজাতকরণে কাস্টমস কর্মকর্তাদের যোগসাজস রয়েছে। নকল বিড়ি জব্দ করার পরেও ধ্বংস না করায় তারা এমনটি ধারণা করছেন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় বিড়ি ব্যবসায়ী। 

শেয়ার করুন