২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪৩:১৮ অপরাহ্ন
ছাত্রদল সম্পাদকসহ ১৭ জনের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা
  • আপডেট করা হয়েছে : ২৮-০৫-২০২২
ছাত্রদল সম্পাদকসহ ১৭ জনের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় ছাত্রদল নেতাকর্মীদের আসামি করে শাহবাগ থানায় মামলা করেছে এক ছাত্রলীগ নেতা। এতে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জ্যেষ্ঠ সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ ১৭ জনের নামোল্লেখ করে আরও অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ শহীদুল্লাহ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে শুক্রবার রাতে মামলার আবেদন করলে তা গ্রহণ করা হয়। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুত হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন। ওসি বলেন, শাহবাগ থানার উপ-পরিদর্শক মো. আল আমিনকে এই মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। এই বিষয়ে জাহিদুল ইসলাম বলেন, সেদিন আমরা মধুর ক্যানটিন থেকে শান্তিপূর্ণভাবে মিছিল করে শহীদুল্লাহ হলে ফেরার পথে দোয়েল চত্বরে কার্জন হলের সামনে পৌঁছামাত্র ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীরা লাঠিসোঁটা ও লোহার রড দিয়ে আমাদের হত্যার উদ্দেশ্যে মারধর করতে থাকে।

তিনি বলেন, এই ঘটনায় শহিদুল্লাহ হলের ৮ শিক্ষার্থীসহ বেশ কয়েকজন আহত হয়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আহতদের হাসপাতালের ব্যবস্থাপত্র এবং এক্সরে রিপোর্টসহ যাবতীয় ডকুমেন্টস সংগ্রহ করে আমাদের মামলা করতে দেরি হয়েছে।

শেয়ার করুন