২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:৫৭:৩৭ পূর্বাহ্ন
মোহনপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালন
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২২
মোহনপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালন

দুর্যোগে আগাম সতর্ক বার্তা, সবার জন্য কার্যব্যবস্থা এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর মোহনপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত হয়েছে।

দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও অগ্নি নির্বাপণ পদ্ধতি প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলা চত্তরে র‌্যালী ও আলোচনা সভা শেষে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অগ্নি নির্বাপণ পদ্ধতি প্রদর্শন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস এর আয়োজনে দিবসটি পালন করা হয়।অগ্নি নির্বাপণে গ্যাসের আগুন নিভানো, ড্রামের আগুন নিভানোসহ বিভিন্ন পদ্ধতি বাস্তবে প্রদর্শন ও বিস্তারিত বর্ননা করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিহা ফাতেমাতুজ জোহরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার, যুব উন্নয়ন কর্মকর্তা রোকনুজ্জামান তালুকদার, পরিসংখ্যান কর্মকর্তা ফরাদ হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা জেবানুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুক্তাদ্দির আহম্মেদ, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন, জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য দিলীপ কুমার সরকার তপন, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিতাই চন্দ্র, সিনিয়র ফায়ার ফাইটার চনচল টপ্য প্রমুখ।

শেয়ার করুন