২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৪৯:১৬ অপরাহ্ন
বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের কার্যনির্বাহী পরিষদের অভিষেক
  • আপডেট করা হয়েছে : ০২-১১-২০২২
বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের কার্যনির্বাহী পরিষদের অভিষেক

শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষায় আমরা প্রতিজ্ঞাবদ্ধ” এই স্লোগানকে সামনে নিয়ে বরেন্দ্র অঞ্চল তথা রাজশাহী এবং রংপুর বিভাগের মধ্যে সর্ববৃহৎ তরুণ-যুব ঐক্য ‘বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম’ (বি.টি.ওয়াই.ও.এফ) এর এগারো সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন স্বেছাসেবী সংগঠন সূর্যকিরণ সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি শাইখ তাসনীম জামাল এবং সাধারণ সম্পাদক পদে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবিত্রী হেমব্রম।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকাল ৪টার দিকে উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক রাজশাহী আঞ্চলিক রিসোর্স সেন্টার হলরুমে বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরাম এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ এর অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আয়োজনে উপস্থিত ছিলেন ফোরামের প্রধান উপদেষ্টা গবেষক শহিদুল ইসলাম ও আহবায়ক রুবেল হোসেন মিন্টুসহ বরেন্দ্র অঞ্চলের তরুণ সংগঠকবৃন্দ। এক বছর মেয়াদি কার্যনির্বাহী পরিষদ ১ নভেম্বর ২০২২ ইং হতে ৩১ অক্টোবর ২০২৩ ইং পর্যন্ত কার্যকর থাকবে।

দ্বায়িত্বপ্রাপ্ত অন্যান্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি পদে ০.৬ গ্রাভিটি রাইডার্স এর প্রতিষ্ঠাতা সভাপতি জুবায়ের হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নবজাগরণ ফাউন্ডেশন এর সভাপতি রাসেল সরকার, সাংগঠনিক সম্পাদক পদে সামাজিক কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক সম্রাট রায়হান, কোষাধ্যক্ষ পদে তানোর স্বপ্নচারী যুব উন্নয়ন সংস্থার সহ-সাধারণ সম্পাদক জাহিদ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস এর সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, শিক্ষা সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে পবা উপজেলার বারনই লোকসাহিত্য ও সংস্কৃতি পরিষদ এর সভাপতি রায়হান আলী জুয়েল, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক পদে রাজশাহী ইউনিভার্সিটি এগ্রিকালচারাল ক্লাব এর সভাপতি তৌফিক আজমিম মাহমুদ এবং নির্বাহী সদস্য ০১ পদে তানোর স্বপ্ন আশার আলো যুব সংঘের সভাপতি সবজুল ইসলাম, নির্বাহী সদস্য ০২ পদে বিলনেপালপাড়া তরুণ স্বপ্নযাত্রা সংগঠন এর সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য যে বরেন্দ্র অঞ্চলের গ্রাম ও শহর মিলে প্রায় ৪৫ টি স্বেচ্ছাসেবী তরুণ-যুব সংগঠনের তরুণ সংগঠকদের নিয়ে এই ফোরামটির যাত্রা শুরু করে ২০১৯ সালে। মূলত বরেন্দ্র অঞ্চলের ভৌগোলিক পরিস্থিতি অনুযায়ী সমাজ, পরিবেশ, সংস্কৃতি ও বৈচিত্র্য সুরক্ষাসহ তরুণদের মননশীল উন্নয়নে ফোরমটি সকল সংগঠনগুলোর সমন্বয় এবং যৌথ উদ্যোগ বাস্তবায়ন করে থাকে। বরেন্দ্র অঞ্চলের প্রান্তিক মানুষের অধিকার, জলবায়ু ন্যায্যতা, পানির অধিকার আদায়ে তরুণরা স্বেচ্ছাসেবী হিসেবে ভূমিকা পালন করছেন।

শেয়ার করুন