২৭ নভেম্বর ২০২২, রবিবার, ০৪:০১:১৮ পূর্বাহ্ন
রাবি ছাত্রলীগের সম্মেলন স্থগিত, প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হবে কমিটি
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২২
রাবি ছাত্রলীগের সম্মেলন স্থগিত, প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হবে কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম সম্মেলন ১২ তারিখ নির্ধারণ করা হলেও হঠাৎ করেই তা স্থগিত করা হয়েছে। তবে চলতি সপ্তাহে যেকোনো সময় প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে।

শুক্রবার (১১ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, দীর্ঘ ৬ বছর পর গত ২৩ অক্টোবর বিজ্ঞপ্তির মাধ্যমে রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটির জন্য জীবনবৃত্তান্ত আহ্বান করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সপ্তাহ না যেতেই আরেক বিজ্ঞপ্তির মাধ্যমে ১২ নভেম্বর রাবি শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করে কেন্দ্রীয় কমিটি। ৫ নভেম্বর পর্যন্ত ছিল পদপ্রত্যাশী নেতাকর্মীদের জীবনবৃত্তান্ত জমা দেওয়ার শেষ সময়। আর নির্ধারিত এই সময়ের মধ্যে ৯৪ জন প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দেন।

সম্মেলনের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনে আসবেন কি না এটা নিশ্চিত করেননি। তাই আমরা সম্মেলনের প্রস্তুতি নিতে পারিনি।

তবে শাখা ছাত্রলীগের শীর্ষপদ প্রত্যাশী একাধিক নেতা জানান, স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ সম্মেলন হোক তা চায় না। এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ও সম্মেলনের পক্ষে নন। তাই সম্মেলন স্থগিত করা হয়েছে। ইতোমধ্যে শাখা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা তাদের জানিয়েছেন। যেকোনো সময় ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি ঘোষণা করা হবে। এজন্য তারা কেন্দ্রে দৌড়ঝাঁপ করছেন।

সার্বিক বিষয়ে রাবি ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আফি আজাদ বান্টি বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। ফলে সম্মেলন নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাকর্মীরা ব্যস্ত। এই মুহূর্তে রাবি ছাত্রলীগের সম্মেলন করা সম্ভব হচ্ছে না। তবে যেহেতু সিভি জমা নিয়েছি, তাই প্রেস কমিটি দেওয়া হবে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

শেয়ার করুন