১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৩৫:৪৩ অপরাহ্ন
ঢাকাগামী পশ্চিমাঞ্চল রেলের সাত ট্রেনের যাত্রা বাতিল
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২২
ঢাকাগামী পশ্চিমাঞ্চল রেলের সাত ট্রেনের যাত্রা বাতিল

 লালমনিরহাট রেলওয়ে বিভাগের আওতাধীন লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর পঞ্চগড়, চিলাহাটি, বেনাপোল ও রাজশাহী থেকে ঢাকাগামী সাতটি আন্তঃনগর ট্রেনের যাত্রা বাতিল করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা যায়, ঢাকা থেকে উত্তরবঙ্গে আসার প্রধান ও একমাত্র রেল রুট টাঙ্গাইল ও বঙ্গবন্ধু পূর্ব রেলওয়ে স্টেশন। গত রাতে টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় অবস্থিত ব্লক সেকশনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়।

এতে ঢাকা থেকে ছেড়ে আসা এসব ট্রেন সময় মতো গন্তব্য স্থানে পৌছাতে পারেনি। তাই মঙ্গলবার এর এই সাতটি ট্রেনের ঢাকা গামী যাত্রা বাতিল করা হয়েছে।

লালমনি এক্সপ্রেস, কুড়িগ্রাম থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর থেকে রংপুর এক্সপ্রেস এবং পঞ্চগড় থেকে পঞ্চগড় এক্সপ্রেস, রাজশাহী থেকে সিল্ক সিটি বেনাপোল হতে বেনাপোল এক্সপ্রেস, চিলাহাটি টু ঢাকা গামী নীলসাগর এক্সপ্রেস ছেড়ে যাবার কথা থকলেও আজ অন্য লোকাল এবং মেইল ট্রেন সময় অনুযায়ী চলাচল করছে। কিন্তু স্টেশন থেকে উল্লেখিত সাতটি ট্রেন ছাড়েনি।

এ বিষয়ে লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার গ্রেড-১ (ভারপ্রাপ্ত) কর্মকর্তা নুরুন্নবী ইসলাম জানান, অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার কারণে ট্রেনের যাত্রা বিলম্ব হয়েছে।

তিনি বলেন, আজকের এক্সপ্রেস ট্রেনগুলোর যারা টিকেট কিনেছিলেন তাদের টিকেট গ্রহণ করে টাকা ফেরত দেওয়া হচ্ছে। বুধবার থেকে সব ট্রেন নিয়ম অনুযায়ী চলবে।

একই কথা জানান পশ্চিমাঞ্চল রেলের বিভাগীয় ডিআরএম (ভারপ্রাপ্ত) মোস্তাফিজার রহমান ভুঁইয়া।

শেয়ার করুন