২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:০১:৩০ অপরাহ্ন
ফায়ার সার্ভিসে হামলাকারীদের বিরুদ্ধে মামলা হবে: প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
ফায়ার সার্ভিসে হামলাকারীদের বিরুদ্ধে মামলা হবে: প্রধানমন্ত্রী

রাজশাহীর বাগমারা উপজেলার সাঁইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বানুর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বুধবার ওই শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের সভাপতি রফিকুল ইসলাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে অভিযোগ দাখিল করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সাঁইপাড়া প্রাথমিক বিদ্যালয়ে একটি পুরাতন ভবনের ইট, টিন, রডসহ বেশকিছু সামগ্রী বিক্রয় করে। তবে এমন ঘটনার বিষয়ে শিক্ষা অফিসে কোন প্রকার আবেদন করা হয়নি।

পুরাতন ভবনটি ভেঙ্গে নতুন করে একটি ওয়াস ব্লক নির্মাণ করা হচ্ছে সেখানে। অতিরিক্ত কোন জায়গা না থাকায় ভবনটি ভাঙ্গা হয়েছে। ভবনটি ভাঙ্গা হলেও অভিভাবক সহ ম্যানেজিং কমিটির সভাপতির সাথে সমন্বয় না করায় অভিযোগ দায়ের করেন সভাপতি।

প্রধান শিক্ষক সেলিনা বানু অবৈধ ভাবে পুরাতন ভবনের মালামাল বিক্রয় করেছেন বলে প্রশ্ন উঠেছে অভিভাবক সমস্যদের মাঝে।

অভিযোগের ঘটনায় সাঁইপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকা সেলিনা বানু বলেন, আমি অভিযোগের বিষয়ে কিছু জানিনা। বিদ্যালয়ে পুরাতন ভবন বলতে সেখানে কিছু ছিল না। একটি পুরাতন ওয়াল ছিল সেটা ভেঙ্গে নতুন ওয়াস ব্লক করার জন্য কমিটির সবাইকে নিয়ে বসে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আমি ২০১৯ সালের জুনে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করি। যোগদানের পর থেকেই দেখছি সেখানে কিছু ছিল না। একটি পুরাতন ওয়াল ছিল। তাই সেখানে নতুন ওয়াস ব্লক নির্মাণ করা হচ্ছে।

এছাড়াও পুরাতন ইট সরাতে যে কয়জন শ্রমিক কাজ করেছে তাদের মজুরীর জন্য কিছু পুরাতন ইট বিক্রয় করতে হয়েছে। সেই সাথে কিছু ইট পাশের মসজিদের কাজে ব্যবহার করা হচ্ছে।

বিদ্যালয়ের সভাপতি রফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক একাই সব করেছেন। কমিটির কাউকে জানানো হয়নি। ব্যক্তিগত ভাবেই তিনি করেছেন। প্রধান শিক্ষক একাই কোন সিদ্ধান্ত নিতে পারেন না।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের সভাপতি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন