২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:০৩:৫২ অপরাহ্ন
খুলনায় কিশোরীকে ধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২২
খুলনায় কিশোরীকে ধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

খুলনার খালিশপুরে বিহারি কলোনিতে এক কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।


বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস ছালাম খান এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন আলী আকবর ওরফে হৃদয়, মেহেদি হাসান ওরফে ইবু, সোহেল, আব্দুল্লাহ ও মোহন।


রায় ঘোষণার সময় আদালতে দুই আসামি উপস্থিত ছিলেন। বাকি তিনজন পলাতক।




নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি ফরিদ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।


মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২৩ মার্চ সন্ধ্যায় খালিশপুর ১ নম্বর বিহারি ক্যাম্পে ১৫ বছর বয়সী একটি মেয়ে বাড়ির পাশে টিউবওয়েলে পানি আনতে যায়। এ সময় আসামি মোহন তাকে ডেকে নিয়ে যান। তিনি মেয়েটিকে শিয়া মসজিদের কাছে নিয়ে গেলে সেখান থেকে আকবর আলীসহ তাকে চরেরহাট কলাবাগানে নিয়ে যান। সেখানে সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত আসামিরা তাকে পালাক্রমে ধর্ষণ করেন।


পাশবিক নির্যাতনে মেয়েটি অসুস্থ হলে পড়লে তারা তাকে বাড়ির পাশে একটি মসজিদের রাস্তায় ফেলে চলে যান। পরে মেয়েটি বাসায় গিয়ে পরিবারকে সব খুলে বলে। তখন তার পরিবার তাকে হাসপাতালে ভর্তি করে। পরে কিশোরীর মা বাদী হয়ে খালিশপুর থানায় মামলা করেন।


একই বছরের ২০ জুন মামলার তদন্ত কর্মকর্তা এসআই কাজী রেজাউল করিম পাঁচজনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে ১২ জন আদালতে সাক্ষ্য দেন। সাক্ষ্য-প্রমাণে পাঁচজনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাদের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন।

শেয়ার করুন