২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০৫:৪৬ অপরাহ্ন
নাটোরে মেয়রের নামে অশ্লীল পোস্ট, যুবকের কারাদণ্ড
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২৩
নাটোরে মেয়রের নামে অশ্লীল পোস্ট, যুবকের কারাদণ্ড

ফেসবুকে ফেক আইডি খুলে নাটোর জেলার গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে অশ্লীল ছবি ও বার্তা পোস্টের দায়ে এক যুবককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন সাইবার আদালত।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান বুধবার (২৬ এপ্রিল) দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত আসামির নাম শাহাবুল ইসলাম (২৭)। তিনি নাটোর জেলার লালপুর উপজেলার কেশবপুর গ্রামের বজলুর রহমানের ছেলে।


রায় ঘোষণার পর রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করেন।


অ্যাডভোকেট ইসমত আরা বেগম বলেন, অভিযুক্ত আসামি শাহাবুল ইসলাম অসৎ উদ্দেশে নাটোর জেলার গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নামে ফেসবুকে ফেক আইডি খোলেন। এরপর ২০২০ সালের অক্টোবর মাসে ফেসবুকের ওই ফেক আইডি থেকে অশ্লীল ছবি ও কথাবার্তা ব্যবহার করে পোস্ট দিতে থাকেন। পরে এ বিষয়টি নিজরে আসে পৌর মেয়রের। এ ঘটনায় নিজেই বাদী হয়ে লালপুর থানায় আইসিটি আইনে মামলা করেন। ওই মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়। পরে আজকে রায় ঘোষণা করেন বিচারক।


রায়ে অসামি শাহাবুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৬ (১)/২৯ (১) ধারার অপরাধে তাকে দোষী সাব্যস্ত করে এক বছর সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অপর ধারায় আরও এক বছর কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্তকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন