২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:০৫:১৬ অপরাহ্ন
এবারের এসএসসি পরীক্ষায় বাঘা উপজেলায় ঝরে পড়েছে ৯০ জন শিক্ষার্থী
  • আপডেট করা হয়েছে : ৩০-০৪-২০২৩
এবারের এসএসসি পরীক্ষায় বাঘা উপজেলায় ঝরে পড়েছে ৯০ জন শিক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার বাঘা উপজেলার ৬২ টি স্কুল থেকে ঝরে পড়েছে ৯০ জন শিক্ষার্থী।

ঝরে পড়া শিক্ষার্থীর মধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। জানা যায়, এ বছর উপজেলার ৬২ টি স্কুল থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ হাজার ৭০২ জন। রোববার (৩০) এপ্রিল) অনুষ্ঠিত বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশ নিয়েছে ২ হাজার ৬১২ জন। অনুপস্থিত ৯০ জন।

এর মধ্যে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার ৪৮ টি স্কুল, পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ হাজার ৯৩৫ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ১ হাজার ৮৮৪ জন। অনুপস্থিত ৫১ জন।

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ স্কুল থেকে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৪৪ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ৫২৫ জন। অনুপস্থিত ১৯ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ৯ টি মাদ্রাসা থেকে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২৩ জন। পরীক্ষায় অংশ নিয়েছে ১৯৩ জন। অনুপস্থিত ২০ জন।

বাঘা মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব মোহাম্মদ আলী দেওয়ান জানান, ১৪ টি স্কুলের ৬৫১ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৬৩০ জন। অনুপস্থিত ছিল ২১ জন।

রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব বাবুল ইসলাম জানান, ৭ টি স্কুলের ২৬৪ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয়, ২৬১ জন। অনুপস্থিত ছিল ২১ জন।

ইসলামি একাডেমী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আব্দুল হামিদ জানান, ১২ টি স্কুলের ৪১০ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৩৮৯ জন। অনুপস্থিত ছিল ২১ জন।

আড়ানী মনোমহিনী সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব সঞ্জয় কুমার দাস জানান, ৮ টি স্কুলের ২২৮ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ২২৭ জন। অনুপস্থিত ছিল ১ জন।

আড়ানি এফএন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব সিরাজুল ইসলাম জানান, ৭ টি স্কুলের ৩৮২ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৩৭৭ জন। অনুপস্থিত ছিল ৫ জন।

কারিগরি বোর্ডের আব্দুর রহমান সরকার বিএমএ কলেজ কেন্দ্রের সচিব সামরুল ইসলাম জানান, ৫ টি স্কুলের ২৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ২৪৪ জন। অনুপস্থিত ছিল ৯ জন।

বাঘা মহিলা বিএম কলেজ কেন্দ্রের সচিব আবু সাঈদ সিদ্দিক জানান, ৩ টি স্কুলের ৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৫৮ জন। অনুপস্থিত ছিল ৭ জন।

বাঘা ইসলামী একাডেমী কারিগরি কেন্দ্রের সচিব আব্দুল হামিদ জানান, ৫ টি স্কুলের ২২৬ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায অংশ নেয় ২২৩ জন। অনুপস্থিত ছিল ৩ জন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের-বাঘা ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সচিব আব্দুর রব জানান, ৯ টি মাদ্রাসার ২১৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৯৩ জন। অনুপস্থিত ছিল ২০ জন।

সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ নিশ্চিতে বিভিন্ন পদক্ষেপ নেয় উপজেলা প্রশাসন। নির্বাহি অফিসার শারমিন আখতার বলেন, নির্দেশনা অনুযায়ী রোববার (৩০ এপ্রিল) অনুষ্ঠিত পরীক্ষা নকলমুক্ত পরিবেশে শেষ হয়েছে।

শেয়ার করুন