২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:৩২:২৭ অপরাহ্ন
মেয়র পদে এক, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ১০৯ জনের মনোনয়নপত্র উত্তোলন
  • আপডেট করা হয়েছে : ০৭-০৫-২০২৩
মেয়র পদে এক, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ১০৯ জনের মনোনয়নপত্র উত্তোলন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে রোববারও বিপুল পরিমাণ মনোনয়ন উত্তোলন হয়েছে। এই প্রথম রাসিক নির্বাচনে মেয়র পদেও মনোনয়নপত্র উত্তোলন হয়েছে।

আজ রোববার মেয়র পদে একটি সহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ১০৯জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এরমধ্যে অনেকেই মনোনয়নপত্র উত্তোলনের পর জমাও দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন।

তিনি জানান, আজ রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস থেকে রাসিক নির্বাচনে একজন মেয়র পদে ও  কাউন্সিলর পদে ১০৯জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। এরমধ্যে সংরক্ষিত আসনে ৩৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে রয়েছে ৭৪ জন। এরমধ্যে বেশ কিছু কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত ২৭ এপ্রিল থেকে আজ রোববার (৭ মে) পর্যন্ত মেয়র পদে একজনসহ ৪ শ’ ১৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

তিনি আরো বলেন, প্রার্থীরা চাইলে যেকোনো সময় এসে মনোয়নপত্র উত্তোলন করতে পারবেন। তবে প্রার্থীদের মানতে হবে নির্বাচনী আচারণবিধি। কোনো অবস্থাতেই নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করা যাবে না।

এরআগে গত ২৭ এপ্রিল থেকে রাসিক নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দিবেন। গত বছর ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২ টি ভোটকেন্দ্রের ১১৭৩ টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২১ মে নমিনেশন দেয়া শুরু হবে। ২৩ মে মনোনয়ন দাখিলের শেষ সময়। এছাড়াজন ২ জুন প্রতীক বরাদ্দ দেয়া হবে।

শেয়ার করুন