০৭ অক্টোবর ২০২২, শুক্রবার, ৬:৩৪:৩৫ অপরাহ্ন
জামিল হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করলেন শাহরিয়ার কবির
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
জামিল হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করলেন শাহরিয়ার কবির

জামায়াত-শিবিরের হাতে নির্মমভাবে নিহত বাংলাদেশ ছাত্রমৈত্রীর নেতা শহিদ ডা. জামিল আকতার রতন হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির।

রবিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ প্রাঙ্গনে শহিদ জামিলের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে গিয়ে তিনি এ দাবি করেন।শাহরিয়ার কবির বলেন, ‘যুদ্ধাপরাধী সংগঠন জামায়াতে ইসলামী ও তাদের ক্যাডার বাহিনী ছাত্র শিবিরের হাতে খুন হওয়া প্রগতিশীল ছাত্রনেতা জামিল আকতার রতন হত্যাকাণ্ডের ৩৩ বছর পার হলেও সুষ্ঠু বিচার নিশ্চিত না হওয়া আমাদের জন্য কষ্টের।’

তিনি বলেন, ‘সম্প্রতি খবরের কাগজে দেখলাম, জামিলকে হত্যাকারী ক্যাডার নাকি বর্তমানে রাজশাহী জামায়াতের আমির। কীভাবে সম্ভব? হত্যাকারীদের নাম পরিচায় এবং তথ্য-উপাত্ত থাকারও পরেও প্রশাসন কেন তাদের গ্রেফতার করছে না তা রহস্যজনক!’

এ সময় মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার স্বার্থে অতি দ্রুত শহিদ জামিল আকতার রতন হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন শাহরিয়ার কবির।

শ্রদ্ধা নিদেবনকালে তার সাথে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরু, রাজশাহী জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগরের নির্বাহী সদস্য তামিম শিরাজীসহ প্রগতিশীল বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন