২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:০৬:৩২ পূর্বাহ্ন
সিলেটে শাবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ২০
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
সিলেটে শাবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে আহত ২০

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধ করার জেরে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে আজ শুক্রবার বিকেল ৫টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। 


বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে রয়েছে।


আর বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, সংঘর্ষে অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 


পুলিশ প্রশাসন ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত একজন প্রবেশ করতে চাইলে নিরাপত্তারক্ষীরা তাকে বাধা দেয়। এ সময় কথা-কাটাকাটির একপর্যায়ে নিরাপত্তারক্ষীর গায়ে হাত তোলেন বহিরাগতরা। এ সময় উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গেও তর্কে জড়ান তারা। এর একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্থানীয়রা। 


সংঘর্ষে আহত অন্তত ২০ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সংঘর্ষের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর মোহাম্মদ মিজানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীসহ কয়েকজন শিক্ষকও আহত হয়েছেন বলে জানা গেছে। 

 সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ। ছবি: সংগৃহীত 

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ। ছবি: সংগৃহীত 

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ রানা বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এই বাধা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।


শেয়ার করুন