২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৩৮:১৭ পূর্বাহ্ন
মালয়েশিয়ায় রাতভর অভিযানে ২৫২ বাংলাদেশি আটক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৮-২০২৩
মালয়েশিয়ায় রাতভর অভিযানে ২৫২ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের অভিযানে ২২৫ বাংলাদেশিসহ ৪২৫ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। রাজধানীর কুয়ালালামপুরে চেরাসের তামান কনট এলাকার তিনটি ভবনে গতকাল শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। আটক ব্যক্তিদের বয়স ৮ থেকে ৫৪ বছর। 


কুয়ালালামপুরভিত্তিক নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, অভিযানে ৬০০ ব্যক্তির দেশটিতে অবস্থানের কাগজপত্র পরীক্ষা করেন ইমিগ্রেশন বিভাগের ৮০ জন কর্মকর্তা। বৈধ কাগজপত্র না থাকায় ৪২৫ জন বিদেশি নাগরিককে আটক করা হয়। 


আটক ব্যক্তিদের মধ্যে ২৫২ জন বাংলাদেশের, ১০৮ জন মিয়ানমারের, ৩০ জন ইন্দোনেশিয়ার, ২০ জন নেপালের, পাকিস্তানের ৭ জন, কম্বোডিয়ার ৬ জন ও ফিলিপাইনের ২ জন নাগরিক রয়েছেন।


কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক শামসুল বদরিন মহসিন সাংবাদিকদের বলেছেন, বৈধ কাগজপত্র ছাড়া দেশটিতে অবস্থান, পারমিটের অপব্যবহার ও বিভিন্ন অপরাধের কারণে তাঁদের আটক করা হয়েছে। 


যাঁরা অবৈধ অভিবাসীদের নিয়োগ দেন এবং রক্ষা করেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।


কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের এক কর্মকর্তা আজকের পত্রিকাকে আজ শনিবার জানান, মালয়েশিয়ার সরকার আটক ব্যক্তিদের বিষয়ে সাধারণত হাইকমিশনকে জানিয়ে থাকে। যে ২২৫ ব্যক্তিকে বাংলাদেশি বলা হচ্ছে, নাগরিকত্ব যাচাইয়ে তাঁরা বাংলাদেশের নাগরিক প্রমাণিত হলে হাইকমিশন তাঁদের প্রয়োজনীয় সহযোগিতা দেবে।


শেয়ার করুন