২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৬:০৯ অপরাহ্ন
ব্রাজিলে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২৩
ব্রাজিলে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত

আমাজনের ব্রাজিলীয় অংশে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে অন্তত ১৪ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গতকাল শনিবার ব্রাজিলের আমাজোনাস রাজ্যের বার্সেলোস অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। রাজ্যের গভর্নর নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


আমাজোনাস রাজ্যের গভর্নর উইলসন লিমা জানিয়েছেন, দুর্ঘটনাস্থল ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্য আমাজোনাসের বার্সেলোস অঞ্চলে অবস্থিত। এই অঞ্চল রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত। উড়োজাহাজটির মালিক প্রতিষ্ঠানের নাম মানাউস অ্যারোট্যাক্সি।


নিহতের সংখ্যা নিশ্চিত করে উইলসন লিমা সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, ‘গত শনিবার বার্সেলোসে উড়োজাহাজ দুর্ঘটনায় ১২ আরোহী ও দুজন ক্রু নিহত হওয়ার ঘটনায় আমি মর্মাহত।’ তিনি বলেন, রাজ্যের উদ্ধারকারী দল কেউ বেঁচে আছে কি না, বিষয়টি জানতে এবং সামগ্রিকভাবে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। 


টুইটের গভর্নর নিহতদের পরিবার-পরিজনের প্রতি সহমর্মিতা ও সমবেদনা প্রকাশ করেন। 

 

এদিকে দুর্ঘটনার পর মানাউস অ্যারোট্যাক্সি এক বিবৃতিতে জানিয়েছে, বার্সেলোস অঞ্চলে দুর্ঘটনা ঘটেছে। তবে কেন দুর্ঘটনা ঘটেছে, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তদন্ত জারি রয়েছে। হতাহতের বিষয়েও কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি। এমনকি কতজন আরোহী ছিল, সে বিষয়েও কোনো তথ্য জানায়নি তারা।


মানাউস অ্যারোট্যাক্সি বিবৃতিতে বলেছে, ‘এই কঠিন সময়ে যারা পড়েছে এবং যারা এর উদ্ধারকাজে জড়িত, তাদের গোপনীয়তার বিষয়টির প্রতি শ্রদ্ধা রাখছি এবং তদন্ত এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনার বিষয়ে যাবতীয় তথ্য প্রদান করা হবে।’ 


ব্রাজিলের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, নিহতদের মধ্যে মার্কিন নাগরিকও রয়েছে।


শেয়ার করুন