২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৬:৪৩ অপরাহ্ন
‘আমাকে সবাই মনে রাখবেন’, তবে কি অবসরের ইঙ্গিত তামিমের
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
‘আমাকে সবাই মনে রাখবেন’, তবে কি অবসরের ইঙ্গিত তামিমের

জুলাই মাসে যখন অবসরের ঘোষণা দিয়েছিলেন তখন অঝোর ধারায় কেঁদে ছিলেন তামিম ইকবাল। আজও চোখ অশ্রুতে ঝাপসা হলো, তবে কাঁদলেন না। পাথর মন নিয়ে ভিডিও বার্তায় বলে গেলেন কঠিন সব কথা। 


গত পরশু রাত থেকে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসা হয়ে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে ঘন হয়েছিল বিতর্কের মেঘ। নাটক হয়েছে তামিম ইকবালের বিশ্বকাপ দলে থাকা, না থাকাকে নিয়ে। শেষ পর্যন্ত বিশ্বকাপের বিমানে চড়া হয়নি দেশসেরা ওপেনারের। খেলা হচ্ছে না বিশ্বকাপে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার পর আজ কিছু কথা বলতে চান, তামিমের এমন স্ট্যাটাসে বাড়ছিল কৌতূহল! 


বিস্ফোরক কিছু যে বলতে চলেছেন তামিম, ইঙ্গিত পাওয়া যাচ্ছিল তেমনটাই। এবার চূড়ান্ত অবসরের ঘোষণাও দিতে পারেন, ছিল এমন গুঞ্জনও। ১২ মিনিটের ভিডিও বার্তায় অনেক কিছুই বলেছেন তামিম। নিজে খেলতে না পারলেও দলকে বিশ্বকাপে শুভেচ্ছা জানিয়েছেন। আবার একই সঙ্গে সেটাও বলেছেন  তাঁকে ঘিরে যা হয়েছে সবই ঘটানো হয়েছে ইচ্ছাকৃতভাবে, ‘অনেক কিছুই ঘটেছে এটা আপনারা দেখেছেন, আমি নিশ্চিত। একটা কাহিনি বিচ্ছিন্ন ঘটনা হতে পারে, দুটো কাহিনি ভুল-বোঝাবুঝি হতে পারে। কিন্তু একজনের সঙ্গে তিন-চার মাসে যদি সাত-আটটা কাহিনি হয় তাহলে সেটা ইচ্ছাকৃতভাবে হয়।’


সরাসরি অবসরের ঘোষণা না থাকলেও ইঙ্গিতপূর্ণ কথাও অবশ্য বলেছেন তামিম, ‘একটা কথা, আমাকে সবাই মনে রাখবেন। ভুলে যাবেন না।’


শেয়ার করুন