২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:২৩:৪৯ পূর্বাহ্ন
কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২৩
কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।  নতুন এডহক কোমিটি গঠনের অনুমতি প্রদান করা হয়েছে।


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী বিদ্যালয় পরিদর্শক সাক্ষরিত একটি পরিপত্রে এই আদেশ প্রদান করা হয়েছে।


পরিপত্র সূত্রে জানা গেছে, অনুমোদিত পরিচালনা কমিটির ৪ জন অভিভাবক সদস্য ও ২ জন শিক্ষক প্রতিনিধি সদস্যসহ মোট ৬ জন সদস্য সভাপতি রুস্তম অালী প্রামানিকের বিরুদ্ধে সেচ্ছাচারিতায় অভিযোগ এনে গত ৪ অক্টোবর পদত্যাগ করেন। এর পর কমিটির সদস্য সচিব প্রধান শিক্ষক শফিকুল ইসলাম কমিটি বাতিল চেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আবেদন করেন। বোর্ড ব্যাখ্যা চেয়ে পরিচালনা কমিটির সভাপতি রুস্তম অালী প্রামানিক বরাবর পত্র দেয়া হয়। উক্ত পত্রের জবাব সন্তোষজনক না হওয়ায় কমিটি বাতিল করা হয়। নিয়মিত পরিচালনা কমিটি গঠনের জন্য এডহক কমিটি গঠনের অনুমতি প্রদান করা হয়।


সদ্য বাতিল হওয়া কমিটির সভাপতি রুস্তম আলী প্রামাণিক বলেন, এরকম কোন চিঠি আমি পাইনি। এবিষয়ে আমি কিছুই জানিনা বা বলতে পারবোনা।

কেশরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সঠিক একটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এ জন্য আমি শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আগামীতে পরিচালনা কমিটির সভাপতি গঠনে সংশ্লিষ্ট কতৃপক্ষকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। স্কুলের কার্যক্রম সঠিক ভাবে পরিচালনার জন্য যোগ্য ব্যক্তি পরিচালনা কমিটিতে আসবেন বলে আশা করছি।


শেয়ার করুন