৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:২৫:২০ অপরাহ্ন
সৌম্যর সমস্যা ধরতে পারছেন না হাথুরুও
  • আপডেট করা হয়েছে : ১৯-১২-২০২৩
সৌম্যর সমস্যা ধরতে পারছেন না হাথুরুও

ফর্মহীনতায় বাংলাদেশ জাতীয় দলে গত কয়েক বছর সৌম্য সরকার আছেন আসা-যাওয়ার মধ্যে। যতটুকু সুয়োগ পান, পারেন না তাঁর সদ্ব্যবহার করতেও। ব্যর্থতার পাল্লা ধারাবাহিকভাবে ভারী হচ্ছে। বাংলাদেশের বাঁহাতি ব্যাটারের সমস্যা বুঝতে পারছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।


সৌম্য তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারের সর্বশেষ দুই ম্যাচই খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০২৩ বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশ যে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে, সেই সিরিজে এক ম্যাচ ব্যাটিং করে ডাক মেরেছেন। বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার সুযোগ হেলায় হারানোর পর তিনি আবারও সুযোগ পেলেন নিউজিল্যান্ড সিরিজে। নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটের দুই সংস্করণের সিরিজেই (ওয়ানডে ও টি-টোয়েন্টি) ডাক পেয়েছেন তিনি। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে সিরিজের প্রথম ওয়ানডের আগে সৌম্যর ব্যাটিং অনুশীলন পর্যবেক্ষণ করতে দেখা গিয়েছিল হাথুরুকে। তবে আসল খেলাতেই যে ব্যর্থ সৌম্য। রান বিলিয়ে, ডাক মেরে বিব্রতকর এক রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি।


আন্তর্জাতিক ক্রিকেটেই যে সৌম্য ব্যর্থতার পরিচয় দিচ্ছেন, তা কিন্তু নয়। বিপিএল, ইমার্জিং টিমস এশিয়া কাপ, ঢাকা প্রিমিয়ার লিগ-কোথাও পারছেন না আশানুরূপ পারফরম্যান্স করতে। এক ম্যাচ ভালো খেলেন তো এরপর নিজেকে হারিয়ে খুঁজতে থাকেন।


শেয়ার করুন