২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:২৬:১৩ পূর্বাহ্ন
উন্নয়ন ও সুশাসনের কথা চিন্তা করে সঠিক সিদ্ধান্ত নিন বলেন:অ্যাডভোকেট সালমা ইসলাম
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২৩
উন্নয়ন ও সুশাসনের কথা চিন্তা করে সঠিক সিদ্ধান্ত নিন বলেন:অ্যাডভোকেট সালমা ইসলাম

ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম বলেছেন, উন্নয়ন ও সুশাসনের কথা চিন্তা করে সঠিক সিদ্ধান্ত নিন এবং লাঙ্গল মার্কায় ভোট দিন। আমি শুধু আপনাদের বলব- আমি ব্যক্তি উন্নয়নে বিশ্বাসী নই, আমার রাজনীতির মূল লক্ষ্য উন্নয়নের ধারা অব্যাহত রাখা ও জনগণের পাশে থাকা। 


শনিবার সকালে নবাবগঞ্জের আগলা ইউনিয়নের পূর্ব তেঁতুলতলা এলাকায় বৈঠক ও স্থানীয় ভোটারদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় স্থানীয় জনসাধারণ ও দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।


সালমা ইসলাম বলেন, আমরা যারা রাজনীতি করি, আমাদের রাজনীতির একমাত্র লক্ষ্য হচ্ছে দেশের জনগণের সেবা করা। যদি আমরা এ দায়িত্ব সঠিকভাবে পালন না করতে পারি, তাহলে আমাদের রাজনীতি করার কোনো সার্থকতা আসবে না। জনগণের সেবা, উন্নয়ন একজন রাজনৈতিক ব্যক্তির মূল লক্ষ্য। এ সময় তিনি ভোটারদের বাড়ি বাড়ি যান ও তাদের বিভিন্ন ধরনের খোঁজখবর নেন।


সালমা ইসলাম এ দিন উপজেলার আগলা বাজারসহ আগলা ইউনিয়নের বিভিন্ন স্থানে তার নির্বাচনি প্রচারের লিফলেট বিতরণ করেন ও ক্ষুদ্র ব্যবসায়ী, শ্রমিক, কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও গণসংযোগকালে মানুষের সুখ-দুঃখের কথা শুনেন। 


তিনি বলেন, আমিও আপনাদের মতো মানুষ; বিগত সময়ে এ অঞ্চলের এমপি থাকা অবস্থায় আমার ভুল-ত্রুটি থাকতে পারে। আমার ভুল কতখানি আর মানুষের সেবা ও উন্নয়ন কতখানি করেছি- এ দুইটা মিলে আপনারা সিদ্ধান্ত নেবেন। যদি আমার সময়ে সেবা, সুশাসন এবং উন্নয়ন বেশি হয়ে থাকে- তাহলে অবশ্যই আপনারা আরেকবার লাঙ্গল মার্কায় ভোট দেবেন; যাতে পুনরায় আপনাদের সেবা করার সুযোগ পাই। আপনাদের ভোটে বিজয়ী হলে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক, গণমুখী ও সেবাবান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলব ইনশাআল্লাহ।


অপরদিকে গণসংযোগকালে আগলা পূর্বপাড়া এলাকার ভোটার আবুল কাশেম অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির কাছে জানতে চান আপনি নির্বাচিত হলে এ অঞ্চলের উন্নয়নে কী করবেন- এ প্রশ্নের জবাবে লাঙ্গল প্রতীকের প্রার্থী সালমা ইসলাম বলেন, অবহেলিত দোহার-নবাবগঞ্জ উপজেলা যাতে দেশের অন্য দৃষ্টিনন্দন উপজেলাগুলোর সঙ্গে তাল মিলিয়ে উন্নয়নের মহাসড়কে উঠতে পারে তা নিশ্চিত করতে চাই। গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, কৃষি, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্রিজ-কালভার্ট নির্মাণ এবং সড়ক নির্মাণসহ যোগাযোগ ব্যবস্থাকে যুগোপযোগী করতে চাই। 


তিনি বলেন, সামাজিক অবক্ষয় রোধে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে মাদকমুক্ত একটি আধুনিক, গণমুখী ও সেবাবন্ধব উপজেলা গড়ে তুলতে চাই। 


এ সময় এক ব্যবসায়ী বলেন, আমার ভোট আমি দেব কিন্ত বিগত সময়ে ভোট দিতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে- এবারো যদি হয়? এমন প্রশ্নের জবাবে সালমা ইসলাম বলেন, ভোট আপনার নাগরিক অধিকার। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছেন- এবারের ভোট হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক। তিনি সব নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন ভোটারের কাছে যাওয়ার জন্য ভোট চাওয়ার জন্য। আপনারা অবশ্যই ভোট কেন্দ্রে যাবেন ৭ জানুয়ারি ভোট দিতে। মনে রাখবেন এবারের ভোট অবশ্যই সুষ্ঠু হবে এবং আপনাদের ভোটেই জয়-পরাজয় নির্ধারণ হবে প্রার্থীর ইনশাআল্লাহ।


অপরদিকে একই দিন সালমা ইসলাম বিকালে নবাবগঞ্জের গালিমপুর, বাগমারা বাজারসহ কলাকোপা ইউনিয়নের বিভিন্ন স্থানে ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন ও বলেন, আমি আমার স্বামী বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আধুনিক ও উন্নত দোহার-নবাবগঞ্জ গড়ার ভিশন বাস্তবায়নে কাজ করতে চাই। উপজেলার প্রতিটি গ্রামে যাতে শহরের সবধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা যায় সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। এ জনপদে এখনো অনেক সমস্যা। বিশুদ্ধ পানীয় জলের সুব্যবস্থা, রাস্তাঘাট সংস্কার করা, স্বাস্থ্যসেবা নিশ্চিত করা খুবই বড় চ্যালেঞ্জ। তবে সরকারি বরাদ্দের শতভাগ সদ্ব্যবহার নিশ্চিত করে এ দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। 


এ সময় তিনি সবার কাছে দোয়া চান ও লাঙ্গল প্রতীককে বিজয়ী করতে কাজ করার আহ্বান জানান।


গণসংযোগে তার সঙ্গে উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক বোরহান হোসেন, জাপা নেতা মো. মহসিন, মো. ফরিদসহ মহিলা পার্টি, যুবসংহতি, ছাত্রসমাজ, কৃষক পার্টির জেলা-উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতারা।


শেয়ার করুন