২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:১১:২৭ পূর্বাহ্ন
রাজশাহী বাগমারায় নৌকা প্রার্থীর সমর্থকদের হামলায় এমপি এনামুলের সাবেক পিএস সহ আহত ১০
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২৩
রাজশাহী বাগমারায় নৌকা প্রার্থীর সমর্থকদের হামলায় এমপি এনামুলের সাবেক পিএস সহ আহত ১০

রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা পুলিশ সুপারের কাছে সংঘাতে না জড়ানোর প্রতিশ্রুতি দেয়ার দুইদিন না গড়াতেই আবারো রাজশাহী-৪ আসনের (বাাগমারা) স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের (কাঁচি প্রতীক) কর্মী সমর্থকদের উপর হামলা চালানো হয়েছে। নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা এ হামলা চালায়। আজ বুধবার দুপুরে বাগমারার শ্রীপুর ইউনিয়নের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।


এছাড়াও গুরুতর আহত হয়েছেন এমপি এনামুল হকের সাবেক পিএস জিল্লুর রহমান। অন্য আহতরা হলেন- শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ও আওয়ামী লীগের কর্মী আলমগীর হোসেন। আহতদের মধ্যে তিনজনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


এদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা হামলার সময় স্থানীয়রা বাগমারা থানা পুলিশকে বিষয়টি জানালেও পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়নি। উল্টা হামলাকারীদের পক্ষ নিয়ে আহতদের উপর চড়া হয়েছেন। থানা থেকে মাত্র ৫ মিনিটের রাস্তা হলেও হামলার পর ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয় এক ঘন্টা পর। একই সাথে হামলাকারীদের পক্ষ নিয়ে কেনো তারা সেখানে গেছেন ও  স্বতন্ত্র প্রার্থীর পোস্টার বিতরণ এবং লাগাচ্ছে তার জবাব চান। যদিও তাদের মারপিট করে চলে যাওয়ার পর থানা পুলিশ সেখানে উপস্থিত হয়েছিলো।


প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে শ্রীপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের কোনো পোস্টার লাগাতে দেয়া হয়নি। এরই প্রেক্ষিতে আজ বুধবার দুপুর ১২টার দিকে এমপি এনামুল হকের সাবেক পিএস জিল্লুর রহমান ওই ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বজলুর রহমানসহ ১০ থেকে ১২ জন নেতাকর্মী শ্রীপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে পোস্টার বিতরণ ও লাগানোর জন্য যায়। সাবেক পিএস জিল্লুর রহমান কর্মীদের পোস্টার দিয়ে সেখানে চায়ের দোকানে বসেন। এসময় নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের ২০ থেকে ২৫জন কর্মী মোটরসাইকেল যোগে লাঠিসোটা, লোহার রড, হাসুয়া নিয়ে তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। একই সাথে কেনো তারা এমপি এনামুল হকের পোস্টা লাগাচ্ছেন জানতে চান।


এক পর্যায়ে কালামের সমর্থকরা এমপি এনামুলের সাবেক পিএস জিল্লুর রহমানসহ তার সাথে থাকা লোকজন উপর হামলা চালায়। জিল্লুর রহমান বাগমারা থানায় ফোন দিতে গেলে তার দুটি মোবাইল ও এক কর্মীর একটি মোবাইল হামলাকারী ছিনিয়ে নেয়। মোবাইল ছিনিয়ে নেয়ার পর তাদের হামলা চালিয়ে এলোপাথাড়িগভাবে মারপিট শুরু করে কালামের সমর্থকরা। এতে অন্তত ১০ জন আহত হন।


স্থানীয়রা জানান, ঘটনাস্থল থেকে বাগমারা থানা মাত্র ৫ মিনিটের হলেও পুলিশ খবর পেয়েও সেখানে উপস্থিত হয়নি। পরে স্থানীয়রা গুরুতর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। কালামের সমর্থকদের মারপিটে জিল্লুর রহমান ডান পায়ে প্রচণ্ড আঘাত প্রাপ্ত হয়ে আহত হয়েছেন।

এব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরিবিন্দ সরকারকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে থানার তদন্ত ওসি সোহেব খান হামলার ঘটনাটি নিশ্চিত করে জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। স্থানীয়রা জানিয়েছে, নৌকার প্রার্থীর লোকজন বেশ কয়েকজনকে মারপিট করে আহত করেছে। এব্যাপারে থানায় অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


শেয়ার করুন