২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:০৬:৩৭ পূর্বাহ্ন
ডিপফেক ছবি নির্মাতাকে অভিশাপ দিলেন টেলর সুইফট
  • আপডেট করা হয়েছে : ২৮-০১-২০২৪
ডিপফেক ছবি নির্মাতাকে অভিশাপ দিলেন টেলর সুইফট

আধুনিক এআই বিশ্বে তারকারা শিকার হচ্ছেন ডিপফেক ভিডিওর কিংবা ছবির। যেখানে এআইয়ের (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট) মাধ্যমে অন্য কোনো অশ্লীল বা নগ্ন নারীর ছবির সঙ্গে তারকাদের মাথা জুড়ে দিয়ে ইন্টারনেটে প্রকাশ করা হচ্ছে। 


এ রকম একটি ছবির শিকার হয়েছেন মার্কিন গায়িকা ও অভিনেত্রী টেলর সুইফট। তার একটি ডিপফেক ছবি মাত্র তিন দিন আগে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যেটি এখন পর্যন্ত ৪৫ মিলিয়নের বেশি দর্শক দেখেছেন। 


আর এ ছবির কারণে খুবই বিরক্তি এই গায়িকা, অভিনেত্রী। তিনি এর নির্মাতাদের নরকের অভিশাপ দিয়েছেন। বলেছেন, ‘আমি খুবই বিব্রত ও বিরক্ত এসব নিয়ে। এগুলো যারা করে তারা নরকে যাক।’ 


যদিও সোশ্যাল মিডিয়া এক্স-এ (পূর্বে টুইটার) এ ছবিটি প্রকাশ হয়েছিল এবং সেটা মুছতে সময় লেগেছিল প্রায় ১৭ ঘণ্টা। তার আগেই এটি ভাইরাল হয়ে যায়। এক্স থেকে মুছে ফেললেও সেটি অন্যান্য মাধ্যমে এখনো রয়ে গেছে। 


অবশ্য এ ছবি নিয়ে অনুরাগীরা টেলরের পাশেই রয়েছেন। এটা নিয়ে তার ভক্তরাও বেশ ক্ষিপ্ত। তারা বলছেন, ‘এভাবে যৌন হেনস্তা করা একেবারেই আইন বিরুদ্ধ। যদিও অতি শিগ্গির বন্ধ করা উচিত।’ 


উল্লেখ্য, টেলর সুইফট ডিপফেক ছবির একমাত্র শিকার নন! এর আগে, টম হ্যাঙ্কস, টম ক্রুজ, এমা ওয়াটসন, ক্রিস্টেন বেল এবং স্টিভ হার্ভেও ডিপফেক ছবির শিকার হয়েছিলেন।


শেয়ার করুন