০১ মে ২০২৪, বুধবার, ০৩:৪৬:৩৩ পূর্বাহ্ন
দুই শিশুর মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা, অনুসন্ধানে রাজশাহীতে বিশেষজ্ঞ দল
  • আপডেট করা হয়েছে : ১৯-০২-২০২৪
দুই শিশুর মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা, অনুসন্ধানে রাজশাহীতে বিশেষজ্ঞ দল

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. শামীম আহমেদ এমনটি জানিয়েছেন।



তিনি জানান, মৃত দুই শিশুর শরীরে নিপাহ ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। তবে তারা অন্য কোনো ভাইরাস বা ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়েছে কি না তা যাচাই বাচাই ও নমুনা সংগ্রহের মাধ্যমে আরও পরীক্ষা করে দেখার জন্য রোববার বিকেলে আইইডিসিআরের একটি বিশেষজ্ঞ দল রাজশাহীতে এসেছে। তারা এরইমধ্যে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা মৃত দুই শিশুর বাবা ও মায়ের সঙ্গে কথা বলেছেন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) তারা আরও তথ্য সংগ্রহের জন্য চারঘাটে যাবেন। তথ্য সংগ্রহ ও নমুনা বিশ্লেষণের পর জানা যাবে তারা অন্য কোনো ভাইরাস বা ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছে কিনা। এজন্য আরও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।


পরিচালক আরও জানান, হাসপাতালের কোয়ারান্টাইনে রাখা মৃত শিশুর দুই বাবা-মা এখনো সুস্থ আছেন। তাদের অন্য কোনো উপসর্গ দেখা দেয়নি।


গত ১৪ ফেব্রুয়ারি রাজশাহী ক্যাডেট কলেজের গণিত বিভাগের প্রভাষক মনজুর রহমানের ২ বছরের মেয়ে মারিশা অস্বাভাবিক জ্বর ও বমিতে মারা যায়। ৩ দিন পর ৫ বছরের মেয়ে মাশিয়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরে চিকিৎসকরা আইইডিসিআরে নিপাহ ভাইরাস পরীক্ষার জন্য নমুনা পাঠায়।


শেয়ার করুন