০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০২:৫৩ পূর্বাহ্ন
ইসরাইলের সমর্থনকারী দেশগুলোকে যে কঠোর হুঁশিয়ারি দিল ইরান
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২৪
ইসরাইলের সমর্থনকারী দেশগুলোকে যে কঠোর হুঁশিয়ারি দিল ইরান

সিরিয়ার দামেস্কে নিজের কনস্যুলেটে হামলার জেরে ইসরাইলের মাটিতে নজিরবিহীন হামলা চালিয়েছে ইরান। রোববার রাতের এই হামলায় তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়। প্রতিশোধমূলক এই হামলায় প্রত্যাশার চেয়েও বেশি সাফল্যের দাবি করেছে ইরান।


এই পরিস্থিতিতে ইসরাইলকে সমর্থনকারী দেশগুলোকে কঠোর হুঁশিয়ারি দিয়েছে ইরান। দেশটির প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রেজা আশতিয়ানি বলেন, যদি কোনো দেশ তাদের আকাশসীমা ইসরাইলের জন্য উন্মুক্ত করে দেয় তাহলে আমরা তাদের চূড়ান্ত মোকাবিলা করব। খবর তেহরান টাইমসের।


এদিকে, ইসরাইলের পর জর্ডানে হামলার হুমকি দিয়েছে ইরান। ইসরাইলকে সহযোগিতা করলে জর্ডান পরবর্তী লক্ষ্যবস্তু হতে পারে বলে সতর্ক করে দিয়েছে পশ্চিম এশিয়ার এই দেশটি। তেহরান টাইমস বলছে, ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে ইরানের একটি সামরিক সূত্র ইঙ্গিত দিয়েছে, জর্ডান গুরুতর প্রতিক্রিয়ার মুখোমুখি হতে পারে এবং ইহুদিবাদী দেশটির সঙ্গে জোটবদ্ধ হলে তারা (ইরানের) পরবর্তী টার্গেট হতে পারে।


এছাড়া এই সংঘাত থেকে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে ইরান। ইরানের জাতিসংঘ মিশন সামজিক যোগাযোগ মাধ্যম এক্সকে বলেছে, ‘ইরানের এমন সামরিক পদক্ষেপ দামেস্কো আমাদের কূটনৈতিক প্রাঙ্গণে ইহুদিবাদী শাসকদের আগ্রাসনের পাল্টা জবাব ছিল।’


শেয়ার করুন