১৯ মে ২০২৪, রবিবার, ১১:১৭:১৭ পূর্বাহ্ন
বার্সেলোনার হারে ৩৬তম শিরোপা জয় রিয়ালের
  • আপডেট করা হয়েছে : ০৬-০৫-২০২৪
বার্সেলোনার হারে ৩৬তম শিরোপা জয় রিয়ালের

কাদিজকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা উৎসবের প্রস্তুতি সেরে রেখেছিল রিয়াল মাদ্রিদ। এরপর লা লিগার রাজত্ব পুনরুদ্ধার করতে তাদের অপেক্ষা ছিল দিনের পরের ম্যাচে জিরোনার বিপক্ষে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার পা হড়কানোর।


বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগের আগে পূরণ হয়েছে কার্লো আনচেলত্তির দলের সেই চাওয়া। 


শনিবার রাতে জিরোনার মাঠে বার্সেলোনা ৪-২ গোলে হেরে যাওয়ায় চার ম্যাচ বাকি থাকতেই লা লিগায় রিয়ালের রেকর্ড ৩৬তম শিরোপা জয় নিশ্চিত হয়ে গেছে। এ তালিকায় দ্বিতীয় স্থানে থাকা বার্সার শিরোপা ২৭টি। 


কাতালান ডার্বিতে গতবারের চ্যাম্পিয়নদের ভ‚পাতিত করে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসার পাশাপাশি আগামী মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলাও নিশ্চিত করেছে জিরোনা। ৩৪ ম্যাচে দলটির পয়েন্ট ৭৪। সমান ম্যাচে চ্যাম্পিয়ন রিয়ালের পয়েন্ট ৮৭। আর তিনে নেমে যাওয়া বার্সার পয়েন্ট ৭৩। বাকি চার ম্যাচে রিয়াল হারলেও তাদের ছুঁতে পারবে না জিরোনা ও বার্সা।


গত ডিসেম্বরে ঘরের মাঠে জিরোনার কাছে ৪-২ গোলে হেরেছিল বার্সা। এবার জিরোনার মাঠে ক্রিস্টিনসেন ও রবার্ট লেওয়ানডোস্কির গোলে দুবার এগিয়ে গিয়েও একই ব্যবধানে হেরে সব হারাল জাভি হার্নান্দেজের দল।


অন্যদিকে স্প্যানিশ সুপার কাপের পর লা লিগা জেতা রিয়ালের সামনে এখন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হাতছানি। দুই মেয়াদে রিয়ালের কোচ হিসাবে আনচেলত্তি জিতলেন ১২টি ট্রফি। এছাড়া রিয়ালের হয়ে সবচেয়ে বেশি ২৫টি শিরোপা জয়ের রেকর্ডে করিম বেনজেমা ও মার্সেলোর পাশে বসলেন নাচো ও লুকামদরিচ।


শেয়ার করুন