২৮ জুন ২০২৪, শুক্রবার, ০৯:২০:০৯ অপরাহ্ন
উদ্বোধনের পাঁচ মাসেই রামমন্দিরের ছাদ চুইয়ে পানি!
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২৪
উদ্বোধনের পাঁচ মাসেই রামমন্দিরের ছাদ চুইয়ে পানি!

পাঁচ মাসের মাথাতেই অযোধ্যার রামমন্দিরে ‘বিপর্যয়’! বর্ষার শুরুতেই মন্দিরের গর্ভগৃহের ছাদ থেকে বৃষ্টির পানি চুইয়ে পড়তে শুরু করেছে। বিষয়টি জানিয়েছেন রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য্য সত্যেন্দ্র দাস।


জানুয়ারিতে অযোধ্যার রামমন্দির উদ্বোধনের পর থেকে শনিবার মধ্যরাতেই প্রথমবার ভারী বৃষ্টি হয়। আর সেই ভারী বৃষ্টিতে রামমন্দিরের গর্ভগৃহ চুইয়ে পানি পড়ার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 


চলতি বছরের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তড়িঘড়ি করে মন্দির উদ্বোধন করেছিলেন। সে সময়ই অভিযোগ উঠেছিল, মন্দিরের কাজ পুরোপুরি শেষ হওয়ার আগেই লোকসভা ভোট ‘নজরে’ রেখে উদ্বোধন করা হচ্ছে। মন্দির উদ্বোধনের পাঁচ মাস পূর্তির পরেই প্রকাশ্যে এল রামমন্দিরের ছাদ থেকে চুইয়ে পানি পড়ার ঘটনা।


এ বিষয়ে উষ্মাপ্রকাশ করে রামমন্দিরের প্রধান পুরোহিত বলেন, দেশের বিভিন্ন প্রান্তের ইঞ্জিনিয়াররা রামমন্দির তৈরি করছেন। গত ২২ জানুয়ারি মন্দিরের উদ্বোধন করা হয়েছে। কিন্তু এটা কেউ জানতেন না যে বৃষ্টি হলে ছাদ থেকে পানি চুইয়ে পড়বে। একেবারে অবাক হয়ে যাচ্ছি যে বিশ্বের জনপ্রিয় মন্দিরের ছাদ চুইয়ে পানি পড়ছে। কেন এটা হবে? এত বড়-বড় ইঞ্জিনিয়াররা যেখানে আছেন, সেখানে যে এরকম ঘটনা ঘটছে, সেটা অত্যন্ত বাজে ব্যাপার।


রামমন্দির ট্রাস্ট সূত্রে খবর, মন্দিরের ছাদ থেকে পানি চুঁইয়ে পড়ার বিষয়টি উচ্চপদস্থ কর্মকর্তাদের জানানো হয়। তারপরই মন্দিরে চলে আসেন রামমন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র। ছাদ ঠিক করার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেন তিনি। ভবিষ্যতে যেন কোনোভাবেই পানি চুঁইয়ে না পড়ে, তা নিশ্চিত করার নির্দেশ দেন রামমন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান।


ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধান পুরোহিত সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, প্রথম বৃষ্টিতেই রামলালার মূর্তি স্থাপন করা গর্ভগৃহের ছাদ ফুটো হতে শুরু করেছে। বিষয়টিতে মনোযোগ দেওয়া উচিত এবং কী ঘাটতি রয়েছে ছিল তা খুঁজে বের করে মেরামত উচিত। এটা খুবই গুরুত্বপূর্ণ, কারণ মন্দির থেকে পানি বের করার কোনো জায়গা নেই। বৃষ্টি আরও বাড়লে মন্দিরে পূজার্চনা করাই সমস্যা হয়ে দাঁড়াবে।


শেয়ার করুন