১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:২৭:৪৩ পূর্বাহ্ন
অবশেষে শিক্ষার্থীদের পক্ষে তাহসানের পোস্ট, বিরূপ প্রতিক্রিয়া
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৪
অবশেষে শিক্ষার্থীদের পক্ষে তাহসানের পোস্ট, বিরূপ প্রতিক্রিয়া

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে প্রথম থেকেই সরব ছিল দেশের শোবিজ অঙ্গন। জনপ্রিয় নির্মাতা, চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী, ইউটিউবার, ইনফ্লুয়েন্সারাসহ সংগীত অঙ্গনের অনেকেই শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আসছেন।


বর্তমানে আন্দোলনকে ঘিরে সংঘাত-সহিংসতায় নিহত ও গণগ্রেফতার-হয়রানির ঘটনা নিয়েও প্রতিবাদ করতে দেখা যাচ্ছে তাদেরকে। তবে সর্বশেষ এই তালিকায় যুক্ত হলেন দেশের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। 


বৃহস্পতিবার সকালে এক ফেসবুক পোস্টে সহিংসতায় নিহতদের স্মরণে প্রতিবাদী কণ্ঠে আওয়াজ তোলেন তিনি; জানান নিপীড়িত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান।

কিন্তু, পোস্টটি শেয়ার করার পর পরই নেটিজেনদের একাংশ বেশ সমালোচনা করেন তাহসানকে নিয়ে। তাদের দাবি, সময়ের সঙ্গে সুযোগ নিয়েছেন তাহসান; যেখানে আন্দোলন ঘিরে শুরু থেকেই সরব ছিল অধিকাংশ তারকারা। অথচ এমন উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির অনেকটা সময় অতিবাহিত হওয়ার পর শিক্ষার্থীদের পক্ষে তাহসানের সাড়া দেওয়ায় হতাশা প্রকাশ করেন অনেকে।


এক নেটিজেনের মন্তব্য, ‘ঘুম ভেঙেছে।’ আরেক নেটিজেন লিখেছেন, ‘সিরিয়াসলি ম্যান? এখন ঘুম ভাঙছে? আপনি আইডল ছিলেন আমার! আমার আইডল এখন রাফি, মুগ্ধ, আবু সাঈদ।’ কেউ উল্লেখ করেন, ‘প্রতিবাদটি আরও আগে করা উচিত ছিল।’


উল্লেখ্য, তাহসান শোবিজের বাইরেও পেশায় একজন শিক্ষক। দেশের একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন তিনি। তাই তরুণ শিক্ষার্থীদের পাশে তাহসানের সমর্থন সেই শুরু থেকেই আশা করেছিলেন অনেকে।


শেয়ার করুন