২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৪:২১:৩১ পূর্বাহ্ন
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৪
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুটি হত্যা মামলা দায়ের হয়েছে বৃহস্পতিবার। এ নিয়ে তার বিরুদ্ধে গত ৩ দিনে পাঁচটি মামলা দায়ের হলো। এর মধ্যে চারটি হত্যা ও একটি গুমের মামলা রয়েছে।


রাজধানীর মোহাম্মদপুরে মাদ্রাসাছাত্র শিশু জোবাইদ হোসেন ইমনকে (১২) র‌্যাবের হেলিকপ্টার থেকে গুলি করে হত্যা এবং শেরেবাংলা নগরে অটোরিকশাচালক সাহাবুদ্দিন পুলিশের গুলিতে খুন হওয়ার ঘটনায় শেখ হাসিনাকে প্রধান আসামি করে দুটি হত্যা মামলা করা হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের পৃথক দুটি আদালতে নিহত দুজনের পরিবার বাদী হয়ে এ মামলা দুটি করে। আদালত বাদীপক্ষের জবানবন্দি গ্রহণ করে মামলা দুটি এজাহার হিসাবে গ্রহণ করতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দেন।বৃহস্পতিবার যে দুটি হত্যা মামলা হয়েছে, এর একটি হচ্ছে-১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরে মাদ্রাসাছাত্র শিশু জোবাইদ হোসেন ইমনকে (১২) র‌্যাবের হেলিকপ্টার থেকে গুলি করে হত্যা ঘটনায় মামলা। সেখানে শেখ হাসিনা ছাড়াও আরও ১৫ জনকে আসামি করা হয়। তারা হলেন-সাবেক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক স্থানীয় সরকার ও পল্লী উন্নয়নমন্ত্রী তাজুল ইসলাম, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক সংসদ-সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, অতিরিক্ত আইজিপি ও র‌্যাবের সাবেক মহাপরিচালক ব্যারিস্টার হারুন অর রশিদ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ মহিদ উদ্দিন, ডিবির সাবেক প্রধান হারুন অর রশীদ, যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার এবং হেলিকপ্টার টহল টিমের অজ্ঞাতনামা সদস্যরা।


শিশু জোবাইদ হোসেন ইমন হত্যার মামলার অভিযোগে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া উল্লিখিত ১৫ জনের নামে মামলা করেছেন নিহত ইমনের মামা আব্দুল্লাহ আবু সাঈদ ভূঁইয়া। ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালতে এ মামলা করেন তিনি। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মোহাম্মদপুর থানাকে এজাহার হিসাবে গ্রহণের নির্দেশ দেন।

শেয়ার করুন