১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১৯:৪০ পূর্বাহ্ন
শ্রমিকদের বিক্ষোভের মুখে আশুলিয়ার ৩০ কারখানায় ছুটি ঘোষণা
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২৪
শ্রমিকদের বিক্ষোভের মুখে আশুলিয়ার ৩০ কারখানায় ছুটি ঘোষণা

পোশাক কারখানায় সমানুপাতিক হারে নারী-পুরুষের নিয়োগসহ বিভিন্ন দাবিতে রাস্তায় নামা শ্রমিকদের বিক্ষোভের মুখে ঢাকার আশুলিয়ায় অন্তত ৩০টি কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।


সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের দুই পাশে অবস্থিত বিভিন্ন কারখানার সামনে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। 


সড়কের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দেন তারা। এক পর্যায়ে কেউ কেউ কারখানার দিকে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এমন পরিস্থিতিতে অন্তত ৩০টি কারখানার কর্তৃপক্ষ কাজ বন্ধ করে দিতে বাধ্য হয় বলে জানিয়েছে শিল্প পুলিশ।


শিল্প পুলিশ জানায়, আন্দোলনরত শ্রমিকরা নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে অবরোধ করে বিভিন্ন কারখানা লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে শিল্পাঞ্চলে উত্তেজনা শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের বাইপাইল থেকে জিরাবো পর্যন্ত সড়কের দুই পাশের কমপক্ষে ৩০টি কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। এক পর্যায়ে শিল্প পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।


এ বিষয়ে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, চাকরির দাবিতে শ্রমিকরা আন্দোলন করছেন। এছাড়া পোশাক কারখানায় নারী-পুরুষের সমানুপাতিক হারে নিয়োগের দাবিসহ আরও কয়েকটি দাবি আছে তাদের।


শেয়ার করুন