২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ০৯:২৫:২০ অপরাহ্ন
খাবারে অনিয়ম, রাজশাহীর ৩ হোটেলকে জরিমানা
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২২
খাবারে অনিয়ম, রাজশাহীর ৩ হোটেলকে জরিমানা

রাজশাহীতে খাবারের মান যাচাইয়ে রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে খাবারের মূল্য ও উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় সিন্ধু হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর মূল্য তালিকা প্রদর্শন না করায় আরও দুই হোটেলকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (০৯ আগস্ট) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয় এই অভিযান চালায়।
অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। অভিযান পরিচালনায় সহায়তা করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের শাহমখদুম থানা পুলিশ।

তিনি জানান, কাঁচা মাংসের সাথে রান্না করা খাবার সংরক্ষণ করছিলেন। এছাড়া, বাসি পুরি, সিংগারা ফ্রিজে পুনরায় বিক্রির জন্য সংরক্ষণ ও সেই সাথে পঁচা মিষ্টিও সংরক্ষণ করছেন। ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে শাহমখদুম থানার মোড় এলাকার সিন্ধু হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। আর মূল্য তালিকা প্রদর্শন না করায় নওদাপাড়া টার্মিনাল এলাকায় মাসুদ মাংস ঘর ও সিটি হাট এলাকায় সালমান হোটেলকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তাৎক্ষণিকভাবে জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

শেয়ার করুন