২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১৯:১১ পূর্বাহ্ন
বাঘায় ভিক্ষুকের আবদারে ফ্রিজ উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২২
বাঘায় ভিক্ষুকের আবদারে ফ্রিজ উপহার দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্বামীর মৃত্যুর পর থেকেই ভিক্ষা করে জীবন জীবিকা নির্বাহ করেন ৭০ বছর বয়সী বিধবা জেলেমনি। তার জীবনের স্বপ্ন ছিল ভিক্ষার টাকায় কেনা মাছ-মাংস কিংবা ভিক্ষায় পাওয়া খাদ্যপণ্য ফ্রিজে রেখে খাওয়ার। কিন্তু তা ছিল সাধ্যের বাইরে। তবে তার স্বপ্নপূরণের আবদারে ‘ফ্রিজ’ উপহার দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।


মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় প্রতিমন্ত্রীর পক্ষে মোজাহার আলী মহিলা কলেজের অধ্যক্ষ মো. নছিম উদ্দিন ওয়ালটন শো’রুম থেকে ২৫ হাজার ৯ শ টাকায় কিনে ফ্রিজটি জেলেমনির হাতে তুলে দেন ।


অধ্যক্ষ নছিম উদ্দীন জানান, গত শুক্রবার (২১-১০-২০২২) বাঘা শাহী মসজিদের ওজু খানার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসে জেলেমনি, প্রতিমন্ত্রীর হাতধরে বলেন, তুমি আমার বেটা আমাকে একটা ফ্রিজ দাও। আমি একটু একটু করে খাবার ফ্রিজে রাখবো ও একটু একটু করে ফ্রিজ থেকে খাবার বের করে খাব। প্রতিমন্ত্রী তার আবদারে ফ্রিজ দিতে চেয়েছিলেন। সেটি কিনে তাকে দেওয়া হয়েছে।


জেলেমনি রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা গ্রামের মৃত মাদার বখস এর স্ত্রী। তিনি পেশায় ভিক্ষুক। টিনের ছাউনি ছাপরা ঘরে তার বসবাস । সেখানে বিদুৎ সংযোগ রয়েছে। উপহারের ফ্রিজটি সেই ঘরেই রাখবেন।

‘ফ্রিজ’ পেয়ে জেলেমনি আনন্দে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন,আমার অনেক দিনের স্বপ্ন পূরণ হয়েছে। মন্ত্রীর জন্য দোয়া করি আল্লাহ তায়ালা তার দানের হাত বাড়িয়ে দিয়ে হায়াত দান করুক। সে সময় কাপড়ের আঁচলে চোখের আনন্দাশ্রু মুছে দোয়া করেন জেলেমনি।


জানা যায়, বড় ছেলে সিদ্দিক মন্ডল এর বয়স যখন আড়াই বছর, তখন জেলেমনির স্বামী মাদার বকস মারা যান। তখন তার পেটে ছিল দেড় মাসের আরেক সন্তান। ভূমিষ্টের পর সেই ছেলের নাম রাখেন নজরুল মন্ডল । স্বামীর মৃত্যুর পর ভিক্ষাবৃত্তি করে জীবন জীবিকা করেন জেলেমনি। ছেলেরা বড় হয়ে নিজে জমি কিনে ঘরবাড়ি করেছেন। সেই জমিতে আলাদা ঘর তুলে বসবাস করেন জেলেমনি।


বড় ছেলে সিদ্দিক মন্ডল জানান, মাকে তারা ভিক্ষা করতে নিষেধ করেও মানাতে পারেননি। মায়ের কথা নিজেই কর্ম করে খাবো।


মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, ছেলের কেনা জমিতেই তার আলাদা বাড়ি রয়েছে। তবে তাদের তেমন কোন জায়গা জমি নেই। তার দুই ছেলেই দিনমজুর।

শেয়ার করুন