২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪০:৫০ পূর্বাহ্ন
অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন শ্যামল কৃষ্ণ
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২২
অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন শ্যামল কৃষ্ণ

অগ্রণী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন শ্যামল কৃষ্ণ সাহা। তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড এ যোগদানের পূর্বে জনতা ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক হিসেবে সুনাম ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংক লিমিটেড এ যোগদান করেন। 

তিনি জনতা ব্যাংক লিমিটেড এ মহাব্যবস্থাপক ও বিভাগীয় প্রধান হিসেবে রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন, কমন সার্ভিস ডিভিশন, মনিটরিং এন্ড কমপ্লায়েন্স ডিভিশনে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ক্যামেলকো এবং ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের বিভাগীয় প্রধান হিসেবে জনতা ব্যাংকে দায়িত্ব পালন করেন। 

দীর্ঘ ৩৩ বছরের বেশি বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে মহাখালী কর্পোরেট শাখার (গ্রেড-১)  শাখা প্রধান এবং বিভিন্ন এরিয়ার প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও শ্যামল কর্মজীবনে হিউম্যান রির্সোস ডিভিশন, বৈদেশিক বাণিজ্য বিভাগ, রির্সাচ এন্ড প্ল্যানিং ডিভিশন, অডিট এন্ড ইন্সপেকশন ডিভিশনে কর্মরত ছিলেন।  তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

শ্যামল কৃষি বিষয়ে স্নাতকোত্তর (এমএসসি) ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়াও তিনি এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি ইন্সটিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ হতে পেশাদার ডিগ্রি ডিএআইবিবি অর্জন করেন। 

উল্লেখ্য, শ্যামল কৃষ্ণ সাহা টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার ঘোনাবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। 

শেয়ার করুন