২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:১৬:৩৫ অপরাহ্ন
ফ্রান্স-মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২২
ফ্রান্স-মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গ্রেফতার ৭৪

প্যারিসের রাস্তায় ফ্রান্স ও মরক্কোর ফুটবল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

শনিবার রাতে শহরের শানজ এলিজেতে এ সংঘর্ষ হয় বলে লে পার্সিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে। সমর্থকদের উন্মাদনা থামাতে তাদের ওপর টিয়ারশেল ছুঁড়ে পুলিশ। এ ঘটনায় অন্তত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

কাতার ফিফা বিশ্বকাপ ২০২২-এর সেমিফাইনালের টিকিট নিশ্চিত হতেই প্যারিসের রাস্তায় মরক্কো ফুটবল দলের সমর্থকরা উচ্ছ্বাস করছিল। কিছুক্ষণ পর তাদের সঙ্গে যোগ দেয় ইংল্যান্ডকে হারিয়ে শেষ চারে ওঠা ফ্রান্সের সমর্থকরাও। তবে তাদের সেই উচ্ছ্বাস বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি পুলিশ। কারণ এরপরেই শুরু হয় ত্রিমুখী সংঘর্ষ।

শনিবার রাতে মরক্কো ও পর্তুগালের মধ্যকার ম্যাচের পরপরই হাজার হাজার মরক্কান সমর্থক বিখ্যাত প্যারিসিয়ান অ্যাভিনিউয়ের সামনে পতাকা হাতে স্লোগান দিতে থাকেন। এসময় প্যারিসের পুলিশ সদস্যরা হুইসেল বাজিয়ে তাদের সতর্ক করতে থাকেন। 

উল্টো দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ফ্রান্সের জয়ের পর ফ্রেঞ্চ সমর্থকরাও যোগ দেয় তাদের সঙ্গে। রয়টার্সের টিভি ফুটেজে দেখা গেছে, মরক্কো ও ফ্রান্সের জয়ে আনন্দ উল্লাসকারীরা দোকান ভাঙচুর করছে এবং পুলিশের সঙ্গে মারামারি করছে।

চ্যাম্পস এলিসিসের কাছাকাছি অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডে আগুনও দেখা যায়। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের ওপর কাঁদানে গ্যাস ছোড়েন।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে,সংঘর্ষের সময় বিক্ষুব্ধ সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে আতশবাজি নিক্ষেপ করছে। পুলিশের দিকে কাঠ ও পাথরের বড় টুকরো ছুড়ে মারছেন তারা। বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুনে পোড়ার ছবি দেখা গেছে। চ্যাম্পস এলিসির কাছের অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডেও আগুন দেখা যায়।

শেয়ার করুন