১৯ জুলাই ২০২৪, শুক্রবার, ০৩:২১:৪৮ পূর্বাহ্ন
জামায়াত আমির শফিকুরের দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২২
জামায়াত আমির শফিকুরের দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন

রাজধানীর যাত্রাবাড়ী থানার মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের দ্বিতীয় দফায় আট দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। আজ বুধবার বিকেল ৩টায় ঢাকা মহানগর হাকিম সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে এ রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে প্রথম দফায় গত ১৩ ডিসেম্বর আসামি শফিকুর রহমানকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ মামলায় গত ৯ নভেম্বর ড. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহ ও আরিফ ফাহিম সিদ্দিকীকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পর দিন ১০ নভেম্বর প্রথম দফায় আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। গত ১৪ নভেম্বর দুদিন ও গত ১৭ নভেম্বর আদালত তৃতীয় দফায় তাদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ১৯ নভেম্বর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে।

শেয়ার করুন