২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪৯:৫৪ অপরাহ্ন
রাবির সংঘর্ষে ৯২ জন হাসপাতালে ভর্তি, আইসিইউতে ১
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২৩
রাবির সংঘর্ষে ৯২ জন হাসপাতালে ভর্তি, আইসিইউতে ১

স্থানীয়দের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ৯২ জনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে রাবি শিক্ষার্থী রাকিব আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

শনিবার (১১ মার্চ) রাত ১১টার দিকে হাসপাতালে পুলিশ বক্সের ইনচার্জ এসআই মুকুল হোসেন গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২ জন। আর চিকিৎসা নিয়েছেন আরও শতাধিক।

রাবির চারুকলা অনুষদের কয়েকজন শিক্ষার্থী বলেন, আহত শিক্ষার্থীরা হাসপাতালের দুই ও আট নম্বর ওয়ার্ডে বেশি ভর্তি হয়েছেন। হাসপাতালে আসার পরে চিকিৎসকরা তাৎক্ষণিক চিকিৎসা শুরু করেছেন।

রাজশাহী মেডিকেল কলেজের হাসপাতাল পরিচালক এফএম শামীম আহম্মেদ জানান, গত কালকের বিষয় আপনারা সকলে আবগত আছেন। রাতে ছাত্ররা মেডিকেলে আমার কাছে আসেন এবং তাদের মধ্যে ৯২ জন বিভিন্ন ভাবে জখম আবস্থায় ছিল। আমরা শিক্ষার্থীদের তৎক্ষনিক প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করি। তাদের মধ্যে একজনের অবস্থা রাতে আসঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল। তবে এখন সে আশঙ্কামুক্ত রয়েছে। সবমিলিয়ে বলা যায় এখন সকল শিক্ষার্থী বিপদমুক্ত রয়েছে।

প্রসঙ্গত, বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে স্থানীয়রা জড়ালে তাদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। ঘটনার পরে বিজিবি মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন