০৯ অগাস্ট ২০২২, মঙ্গলবার, ১০:৩৬:৩৭ অপরাহ্ন
ভারত-বেলজিয়ামে প্রতিনিধিত্ব করবেন রাবি’র দুই শিক্ষার্থী
  • আপডেট করা হয়েছে : ০২-০৬-২০২২
ভারত-বেলজিয়ামে প্রতিনিধিত্ব করবেন রাবি’র দুই  শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিএনসিসি প্লাটুনের দুই নারী ক্যাডেট সদস্য ভারত ও বেলজিয়ামে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় বিএনসিসির পি.ইউ.ও অধ্যাপক বিমল কুমার প্রামাণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

ভারতে প্রতিনিধিত্বকারী ক্যাডেট সদস্যের নাম মিফতাউল জান্নাত জ্যোতি । তিনি বিশ্ববিদ্যাললয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আগামী আগস্ট মাসে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ‘Special Youth Exchange Programme (YEP)’ তিনি অংশ নেবেন।

বেলজিয়ামে প্রতিনিধিত্বকারী ক্যাডেট সদস্যের নাম মেহেরুননেছা মেরিনা। তিনি বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আগামী সেপ্টেম্বর মাসে বেলজিয়ামের ব্রাসেলস শহরে ‘ISF She Runs Active Girls Lead-2022’ প্রোগ্রামে তিনি অংশগ্রহণ করবেন। তারা দু’জনেই মহাস্থান রেজিমেন্টের অধীনে রাবি বিএনসিসি প্লাটুন থেকে নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বেলজিয়ামে যাওয়াকে ‘স্বপ্নের মতো’ লাগছে বলে জানান মেহেরুননেছা মেরিনা। তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, নিজেকে এভাবে সত্যিই কখনো ভাবিনি। আমি আজীবন বিএনসিসির কাছে ঋণী। আমার শুভাকাঙ্খীদের দোয়া ও অনুপ্রেরণায় আমার এই অর্জন।

ভারতে যাওয়ার ব্যাপারে জানতে চাইলে মিফতাউল জান্নাত জ্যোতি বলেন, গতমাসে নেপালে এক একটি ইন্টারন্যাশনাল কনফারেন্সে পাসপোর্ট জটিলতায় যেতে পারিনি। কিন্ত দেখুন সৃষ্টিকর্তা আমাকে প্রত্যাশার দ্বিগুণ ফিরিয়ে দিয়েছে। আমি ভবিষ্যতে দেশের প্রতিনিধি হয়ে দেশকে বিশ্বের সামনে তুলে ধরতে চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় বিএনসিসির পি.ইউ.ও ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক বিমল কুমার প্রামাণিক বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্যাডেট সদস্যরা দেশের হয়ে এশিয়ার অনেক দেশে গিয়েছেন। কিন্ত এবারই প্রথম ইউরোপের কোনো দেশে যাচ্ছে কেউ। এটা আমাদের জন্য গর্বের বিষয়।

শেয়ার করুন