১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৫:৩৭ পূর্বাহ্ন
ধর্ষণের অভিযোগ ও মামলা, অস্ট্রেলিয়া থেকে যা বললেন শাকিবের আইনজীবী
  • আপডেট করা হয়েছে : ২১-০৩-২০২৩
ধর্ষণের অভিযোগ ও মামলা, অস্ট্রেলিয়া থেকে যা বললেন শাকিবের আইনজীবী

কয়েকদিন আগেই চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে।ধর্ষণসহ বিভিন্ন অভিযোগ তোলেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্লাহ। তার অভিযোগ, অস্ট্রেলিয়ায় মামলা হয়েছিল শাকিবের নামে।  তিনি গ্রেফতারও হয়েছিলেন।  কিন্তু সাকিবের আইনজীবী উপল আমিন এসব অভিযোগ অস্বীকার করেছেন।  

উপল আমিন অস্ট্রেলিয়া থেকে পাঠানো ৩ মিনিট ২৪ সেকেন্ডের ভিডিও বার্তায় বলেন, রহমত উল্লা যে অভিযোগ করেছেন তা মিথ্যা।  তার উচিত অভিযোগগুলো প্রত্যাহার করা।

উপল জানান, অস্ট্রেলিয়ার সিডনির সেন্ট জর্জ গোয়েন্দা কার্যালয়ের বিভাগীয় প্রধানের সঙ্গে কথা বলেছেন তিনি। তাকে গোয়েন্দা শাখার কর্মকর্তা মাইকেল বাগ শাকিবের ব্যাপারে চারটি বিষয় নিশ্চিত করেছেন।  এর মধ্যে প্রথমেই রয়েছে শাকিবের নামে কখনো অস্ট্রেলিয়ায় কোনো মামলা হয়নি।  দ্বিতীয়ত, শাকিবকে কখনো কোনো কারণে গ্রেফতার হতে হয়নি অস্ট্রেলিয়ায়।

তিনি জানিয়েছেন, শাকিব যেহেতু গ্রেফতারই হননি, তাই তার পালানোর কথাই আসে না।  এ বিষয়ে পুলিশের তদন্ত শেষ এবং ব্যাপারটি পুরোপুরি নিষ্পত্তি করে দেওয়া হয়েছে।  শাকিবের নামে কখনো কোনো গ্রেফতার ওয়ারেন্ট ছিল না।

এর আগে এ আইনজীবী বলেছিলেন,  অভিযোগ যে কেউই করতে পারে।  বিষয় হচ্ছে, অভিযোগের পর কী হয়েছিল? নারী সহ-প্রযোজক এবং রহমত উল্লাহ শাকিবের বিরুদ্ধে যে অভিযোগ দিয়েছিল সিডনি অস্ট্রেলিয়াতে, এ বিষয় তো অস্বীকার করেননি শাকিব। 

এই নিয়ে রহমত উল্লাহ মিডিয়ায় বলছেন, শাকিবের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার পর গ্রেফতার করা হয়েছিল তাকে।  তার নামে মামলা হয়েছিল।  অস্ট্রেলিয়াতে দুবার নাকি মামলা থেকে পালিয়ে গিয়েছিলেন।

এ আইনজীবী বলেন, অস্ট্রেলিয়াতে যে কেউ পুলিশ স্টেশনে গিয়ে কোনো বিষয়ে রিপোর্ট করলে তাকে একটি ইভেন্ট নম্বর দেওয়া হয়।  যেটাকে বাংলাদেশে বলা হয় জিডি।  দুটো জিনিসই কিন্তু একই।  এখন, এই একটা ইভেন্ট নম্বর পাওয়া মানে এটা নয় যে, কারও নামে মামলা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমা নিয়ে শাকিবের সঙ্গে চুক্তি হয় প্রযোজনা প্রতিষ্ঠান ভার্টেক্স মিডিয়ার।  প্রতিষ্ঠানটির সঙ্গে সহ-প্রযোজনা হিসেবে যুক্ত হয় সিনেফ্যাক্ট।  যার মালিকানায় রয়েছেন মাহিন আবেদীন, রহমত উল্লাহ ও অস্ট্রেলিয়ন একজন নারী।

এর আগে গত ১৫ মার্চ বিকালে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতি বরাবর শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা আশ্বাস, অসদাচরণ ও ধর্ষণের মতো গুরুতর বিষয়ে লিখিত অভিযোগ জানান ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত।

শেয়ার করুন