২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৩৫:৪৭ অপরাহ্ন
ঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে, শতভাগ মিলবে অনলাইন
  • আপডেট করা হয়েছে : ০৭-০৪-২০২৩
ঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে, শতভাগ মিলবে অনলাইন

আসন্ন পবিত্র ঈদুল ফিতর ঘিরে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে। এ বছর ঈদযাত্রা ও ঈদের ফিরতি যাত্রার শতভাগ টিকিট অনলাইন মাধ্যমে সংগ্রহ করতে হবে যাত্রীদের।
ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর প্রথম দিন অর্থাৎ ৭ই এপ্রিল বিক্রি হবে ১৭ই এপ্রিলের টিকিট। এরপর ৮ই এপ্রিল ১৮ই এপ্রিলের, ৯ই এপ্রিল ১৯শে এপ্রিলের, ১০ই এপ্রিল ২০শে এপ্রিলের এবং ১১ই এপ্রিল বিক্রি হবে ২১শে এপ্রিলের ঈদযাত্রার টিকিট।
ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হবে ১৫ই এপ্রিল থেকে। ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরুর প্রথম দিন ১৫ই এপ্রিল বিক্রি হবে ২৫শে এপ্রিলের টিকিট। এরপর ১৬ই এপ্রিল ২৬শে এপ্রিলের, ১৭ই এপ্রিল ২৭শে এপ্রিলের, ১৮ই এপ্রিল ২৮শে এপ্রিলের, ১৯শে এপ্রিল ২৯শে এপ্রিলের এবং ২০শে এপ্রিল বিক্রি করা হবে ৩০শে এপ্রিলের টিকিট। রেল মন্ত্রণালয় জানিয়েছে, ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮ থেকে ২৭শে এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০ থেকে ২৭শে এপ্রিল পর্যন্ত চলাচল বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে। ঈদযাত্রা শুরুর দিন ১৭ই এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর এক্সপ্রেস ট্রেনসমূহের ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না। ঈদুল ফিতরের আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রা ও ফিরতি যাত্রার অগ্রিম টিকিট (১৭ থেকে ৩০শে এপ্রিল পর্যন্ত) শতভাগ অনলাইন/মোবাইল অ্যাপের মাধ্যমে কেনা যাবে। টিকিট কিনতে রেলওয়ে টিকেটিং ওয়েব পোর্টাল “Rail Sheba“ অ্যাপ বা যেকোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

শেয়ার করুন