২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫২:৫২ অপরাহ্ন
সাংবাদিক নাদিম হত্যা : বিচারের দাবিতে বন্ধুদের মানববন্ধন
  • আপডেট করা হয়েছে : ১৭-০৬-২০২৩
সাংবাদিক নাদিম হত্যা : বিচারের দাবিতে বন্ধুদের মানববন্ধন

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ জড়িতদের শনাক্ত করে বিচারের দাবি জানিয়েছেন তার বন্ধুরা।


শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানিয়েছেন সারা দেশের এসএসসি ব্যাচ-৯৬ নামের এক সংগঠন।


মানববন্ধনে বক্তারা বলেন, গোলাম রব্বানী নাদিমকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা বিচারহীন থাকতে পারেন না। যত দ্রুত সম্ভব এ ঘটনায় জড়িত সবাইকে শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে।


মানববন্ধনে ব্যাচ-৯৬ এর খলিলুর রহমানের সভাপতিত্বে ও একে এম হান্নানের সঞ্চালনায় বেশ কয়েকজন বক্তব্য রাখেন।


এসময় তারা বলেন, খুনিদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারেনা। যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের সুষ্ঠু বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে করে আর কারো নাদিমের মতো জীবন হারাতে না হয়।


মানববন্ধনে বক্তারা জানান, সারা দেশের বিভাগীয় শহরগুলোতে সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি চালাচ্ছে ব্যাচ-৯৬।


উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন বাংলানিউজের জেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম। এসময় তাকে ১০-১২ জনের একদল দুর্বৃত্ত পিটিয়ে আহত করেন। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। পরে রাত দেড়টার দিকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে নাদিমের মৃত্যু হয় ।

শেয়ার করুন