২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৩৪:১৮ পূর্বাহ্ন
ব্যাটিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব-আফিফ
  • আপডেট করা হয়েছে : ০৫-০৭-২০২৩
ব্যাটিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব-আফিফ

হেরোইন ও গাঁজা উদ্ধারের রেশ কাটতে না কাটতেই জেলা পুলিশ রাজশাহীর গোয়েন্দা শাখার অভিযানে বড় ফেন্সিডিলের চালান আটক করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বাঘা থানার পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর গ্রামের জনৈক জামালের আম বাগানে থেকে ৭৪৩ বোতল ফেন্সিডিল আটক করা হয়। এ সময় ভারতী নাগরিকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।


গ্রেপ্তারকৃতরা হলেন, বাঘা উপজেলার আলাইপুর গ্রামের মৃত খাদেম মন্ডলের ছেলে চপল আলী (৩৫) এবং ভারত সুর্শিতাবাদ জেলার সাগরপাড়া থানার কাগমারির গ্রামের মৃত নুজবার শেখের ছেলে জামরুল শেখ (৩৪)।


পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ভারতীয় নাগরিক জামরুল গত রাতে ফেন্সিডিলের চালান নিয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বাংলাদেশের মাদক ব্যবসায়ীরা এই ফেন্সিডিল জামালের আম বাগানে গ্রহণ করবে এমন তথ্য পেয়ে গোয়েন্দা শাখার সদস্যরা আম গাছে উঠে অপেক্ষা করতে থাকে। ভারতীয় নাগরিক জামরুল দেশি মাদক ব্যবসায়ীদের কাছে ফেন্সিডিলের বস্তা হস্তান্তর করার এক পর্যায়ে ডিবি সদস্যরা তাদের উপর ঝাপিয়ে পড়লে তিন মাদক ব্যবসায়ী পালিয়ে যায় এবং দুইজনকে আটক করা হয়।


জামরুলকে জিজ্ঞাসাবাদে জানান, এর আগেও সে অসংখ্যবার এমন বড় চালান বাংলাদেশে এনেছে। বর্ষাকালে নদীতে পর্যাপ্ত পানি থাকায় ফেন্সিডিল আনা সুবিধা হয়। ফেন্সিডিলের বস্তা টিউবের সাথে বেঁধে সাঁতরে নদী পাড়ি দেয়।


জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চপল জানান, সে দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছে। সে বাঘা থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার নামে বাঘা থানায় ৫টি মাদক এবং বিশেষ ক্ষমতা আইনের মামলা রয়েছে। এ ঘটনায় বাঘা থানায় মামলা দায়ের করা হয়েছে।


উল্লেখ্য, গত মাসে জেলা পুলিশের অভিযানে সাড়ে সাত কেজি হেরোইনসহ এক ব্যক্তিকে এবং ৫৬ কেজি গাঁজাসহ দুই ব্যক্তিকে আটক করা হয়েছিল। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত জেলা পুলিশের অভিযান চলবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

শেয়ার করুন