২৯ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার, ০৮:২০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ওআইসি সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজধানীর ঝিলপাড় বস্তিতে আগুন আকাশে শাবান মাসের চাঁদ, ২৫ ফেব্রুয়ারি শবেবরাত রাজশাহীতে তিন সহযোগিসহ ধর্ষ’ক গ্রেপ্তার মা-বাবাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না: সমাজকল্যাণ মন্ত্রী ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যক্তির ১৫ দিনের কারাদণ্ড,৫০ হাজার টাকা জরিমানা চাটখিল থানার পাশেই, টেক্সটাইলের রং ও ক্যামিকেল দিয়ে তৈরী হচ্ছে জন্মদিনের কেক,নিরব ভুমিকায় উপজেলা প্রশাসন! কমলগঞ্জে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ মৌলভীবাজার হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ জীববৈচিত্র্য ফিরে পাচ্ছে শেরপুরের গারো পাহাড়
ভ্রমণশরতেও সুন্দর রিং তাং ঝরনা
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২৩
ভ্রমণশরতেও সুন্দর রিং তাং ঝরনা

প্রায় এক শ ফুট ওপর থেকে নিচে আছড়ে পড়ছে ঝরনার জল। আধা কিলোমিটার দূর থেকেও পর্যটকেরা শুনতে পান ঝরনার পানির প্রবাহের শব্দ। স্বাভাবিকভাবেই বর্ষাকালে রূপের ডালি মেলে দেয় এ ঝরনা। তবে বর্ষা পেরিয়ে শরতেও অটুট থাকে তার সৌন্দর্য।


রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দেবতাছড়ি দক্ষিণ পাড়ায় আশ্চর্য সুন্দর এই ঝরনার অবস্থান, নাম রিং তাং।


ঝিরিঝিরি শব্দে ওপর থেকে অবিরাম ধারায় পানি পড়ছে। আশপাশের সবুজ বনানী এবং পাখির কলতান আপনার জন্য বাড়তি পাওয়া। পাশের খাড়া পাহাড় এবং ঝরনা থেকে নেমে আসা জলধারা মৃদু শব্দে বয়ে চলেছে দেবতাছড়ি ছড়া ধরে।


দেবতাছড়ি পাড়ার কারবারি রাজ চন্দ্র তনচংগ্যা জানান, মারমা ভাষায় রি শব্দের অর্থ হলো পানি এবং তাং শব্দের অর্থ হলো তোলা বা ওঠানো। অনেক বছর আগে এই ঝরনার পাশে একটা মারমা পাড়া ছিল। সেখানকার মারমারা এই ঝরনা থেকে পানি তুলতেন বলে ঝরনাটি রি তাং নাম পায়।


শেয়ার করুন