২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৪৪:২৮ অপরাহ্ন
ইংল্যান্ডের আক্রমণাত্মক ব্যাটিংয়ে দিশেহারা বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২৩
ইংল্যান্ডের আক্রমণাত্মক ব্যাটিংয়ে দিশেহারা বাংলাদেশ

ধর্মশালাতেই বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাটিং পেয়ে ইংল্যান্ড আজ সুযোগটা ভালোই কাজে লাগাচ্ছে। 


ইনিংসের প্রথম ওভারেই বাউন্ডারির দেখা পায় ইংল্যান্ড। ওভারের শেষ বলে মোস্তাফিজুর রহমানকে কাভার ড্রাইভে চার মারেন ডেভিড মালান। প্রথম দুই ওভারেই ইংল্যান্ড নিয়েছে ৫ রান করে। ১০ রানের মধ্যে রয়েছে দুটি চার, যার মধ্যে দ্বিতীয় ওভারের প্রথম বলে এবার তাসকিন আহমেদকে কাভার ড্রাইভে চার মারেন জনি বেয়ারস্টো। পরের দুই ওভার থেকে ইংল্যান্ড নিতে পেরেছে ৫ রান। প্রথম চার ওভার শেষে ইংলিশদের স্কোর কোনো উইকেট না হারিয়ে ১৫ রান। 


পঞ্চম ওভারে উইকেট নেওয়ার আবেদন করেছিল বাংলাদেশ। ওভারের প্রথম বলে মোস্তাফিজকে পুল করতে গেলে বল চলে যায় উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসে। জোরালো আবেদনে সাড়া না দিলে রিভিউ করেন সাকিব। তবে এই রিভিউ নষ্ট হয়েছে, যেখানে দেখা যায়, বল লেগেছে মালানের জার্সিতে। এখান থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের শুরু ইংল্যান্ডের। ওভারের তৃতীয় বলে কাভার দিয়ে চার মারেন মালান। ঠিক তার পরের বলেই ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ফ্লিকে ইনিংসের প্রথম ছক্কা মারেন ইংল্যান্ডের বাঁহাতি ব্যাটার। এই ওভারে ১০ রান দিয়েছেন মোস্তাফিজ। 


এক ওভার বিরতিতে বোলিংয়ে এসে আবারও মালানের কাছে পিটুনি খেয়েছেন মোস্তাফিজ। সপ্তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা ও চার মেরেছেন মালান। এরপর অষ্টম, নবম—পরপর দুই ওভারে বাংলাদেশ খেয়েছে ৩টি চার, যার মধ্যে নবম ওভারে ২টি চার খেয়ে শেখ মেহেদি হাসান খরচ করেন ১০ রান। প্রথম ১০ ওভার শেষে ইংল্যান্ড কোনো উইকেট না হারিয়ে করে ৬১ রান। এখন পর্যন্ত ১৫ ওভারে ইংলিশরা করে ৯৮ রান। কোনো উইকেটও হারায়নি বিশ্বচ্যাম্পিয়নরা। মালান তাঁর ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে নিয়েছেন। তিনি ব্যাটিং করছেন ৫০ রানে। আর বেয়ারস্টো অপরাজিত আছেন ৪৭ রান করে।


শেয়ার করুন