২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০২:০৫ পূর্বাহ্ন
দুর্গাপুরে হরতালের প্রতিবাদে মাঠে ছিল না আ.লীগ, বিক্ষোভ করেছে ছাত্রলীগ
  • আপডেট করা হয়েছে : ২৯-১০-২০২৩
দুর্গাপুরে হরতালের প্রতিবাদে মাঠে ছিল না আ.লীগ, বিক্ষোভ করেছে ছাত্রলীগ

বিএনপি-জামায়াতের অপশক্তি, সন্ত্রাস-নৈরাজ্য, হত্যা ও হরতালের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে দুর্গাপুর উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশ করা হলেও মাঠে ছিলোনা উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এর আগে ২৮ অক্টোবরেও শান্তি সমাবেশ করার কথা থাকলেও উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা মেলেনি।  ফলে হতাশ হয়ে পড়েছেন আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা।


রোববার (২৯ অক্টোবর) বিকেলে উপজেলা ছাত্রলীগের আয়োজনে ২৮ অক্টোবর ঢাকায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মেডিকেল মোড়ে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশের নামে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা যেভাবে পুলিশ-সাংবাদিক ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপরে হামলা চালিয়েছে তা অত্যন্ত নিন্দনীয় ও বর্বরোচিত। পিটিয়ে পুলিশ সদস্যকে হত্যার মতো জঘন্যতম ঘটনা বিএনপি-জামায়াতের পুরনো স্বভাব। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনেই হবে দাবি করে বিএনপি-জামায়াতকে কোনো রকম ছাড় না দেবার হুমকীও দেয়া হয় বিক্ষোভ সমাবেশে। এদিকে, উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হলেও মাঠে ছিলেন না উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা।


আওয়ামী লীগের কেন্দ্র থেকে নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হলেও কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ফলে ক্ষমতাসীন এই দলটির তৃণমূলের নেতাকর্মীরা চরম হতাশ হয়ে পড়েছেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খান বলেন, উপজেলা ও পৌর আওয়ামী বিক্ষোভ সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলেও তারা উপস্থিত ছিলেন না।


এমনকি কোনো রকম সহযোগিতাও করেননি। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা কোনো মন্তব্য করতে রাজি হননি। উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিল খানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা কৃষকলীগের আহব্বায়ক আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের সদস্য আবুল কালাম আজাদ বাচ্চু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব, কিসমত গণকৈড় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপনের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য আমিনুল হক টুলু, ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাপ হোসেন, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার, পৌর ছাত্রলীগের আহব্বায়ক সোহেল রানা ও যুগ্ন আহব্বায়ক মেহেদী হাসান নিঝুম প্রমূখ।


শেয়ার করুন