২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৫৩:৩১ অপরাহ্ন
‘এখন শুধু সঠিক সময় ও সুযোগের অপেক্ষায় আছি’
  • আপডেট করা হয়েছে : ১৮-১২-২০২৩
‘এখন শুধু সঠিক সময় ও সুযোগের অপেক্ষায় আছি’

জনপ্রিয় মডেল-অভিনেত্রী সারিকা সাবরিন। টেলিভিশন নাটকের পাশাপাশি বর্তমানে ওটিটিতেও নিয়মিত অভিনয় করছেন। যদিও মাঝে মধ্যে হুট করে কাজ বন্ধ করে দেওয়ার প্রবণতা এখনো তার রয়ে গেছে। বর্তমান ব্যস্ততা এবং সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।


* বর্তমানে কী নিয়ে ব্যস্ত?


** প্রতিদিন শুটিং বিষয়ক কাজ নিয়ে ব্যস্ত থাকি না। যখন কাজের ব্যস্ততা থাকে না তখন বাসায় সময় দেওয়ার চেষ্টা করি। আমার মেয়েকে সময় দেই। ওকে স্কুলে নিয়ে যাই, নিয়ে আসি। ওইদিনটা শুধু আমাদের হয়। আমরা আমাদের মতো উপভোগ করি। সে আমার কাজগুলো দেখে। আমার অভিনয়ের সবচেয়ে বড় ভক্ত এবং সমালোচক আমার মেয়ে। আমিও এর কথা খুব গুরুত্বসহকারে গ্রহণ করি।


* মাঝে আপনাকে ওটিটি নিয়ে খুব ব্যস্ত দেখা গেছে?


** এখন কাজের ব্যস্ততা বলতে ওটিটি ঘিরে বেশি। রায়হান রাফির পরিচালনায় ‘মায়া’ নামে একটি ওয়েবফিল্মের কাজ করছিলাম। সম্প্রতি সেটার শুটিং শেষ করেছি। এটা দেশীয় ওটিটিতে মুক্তি পাবে ২০২৪ সালে। এ ছাড়া আরেকটা ওয়েব সিরিজের কাজ শুরু হওয়ার কথা ছিল নভেম্বর মাসের শেষের দিকে। কিন্তু সেটা কিছুদিন পিছিয়েছে। এ সিরিজের জন্যই আমি অন্য কাজ শুরু করতে পারছি না। এরইমধ্যে আমার কাছে ঈদের, এমনকি ভ্যালেন্টাইনের কাজের প্রস্তাবও এসেছিল। কিন্তু ফিরিয়ে দিতে হয়েছে। শুধু টেলিভিশনে উপস্থাপনার কাজটা নিয়মিত চলছে।


* একটা ওয়েব সিরিজের জন্য এত কাজ ফিরিয়ে দিলেন। এ সিরিজে কি বিশেষ কিছু আছে?


** একজন শিল্পীর কাছে প্রতিটি কাজ বিশেষ। আমিও তার ব্যতিক্রম নই। আমার কাছে সব কাজই বিশেষ। আসলে, অনেক আগে থেকেই এ সিরিজের জন্য সিডিউল দিয়ে রেখেছিলাম। হঠাৎ করে সেটা ফিরিয়ে নিতে পারি না। কিন্তু শুটিং শুরু হতে দেরি হওয়ায় অন্য কাউকে সময় দিতে পারছি না।


* নাটকেও আগের চেয়ে কম কাজ করেন। কোনো বিশেষ কারণ?


** কম আর কোথায়। গত রোজা ও কুরবানি ঈদ মিলিয়েও অনেকগুলো কাজ প্রকাশ হয়েছে। তবে এটা ঠিক যে কিছু বেছে কাজ করছি। এতদিন ইন্ডাস্ট্রিতে কাজ করার পর এখন আমার মনে হয়, আমার একটু বেছে কাজ করা উচিত। তবে যদি গল্প আর চরিত্র ভালো লাগে তাহলে কোনো কাজেই আমার আপত্তি নেই। আমার পরিচিতি হয়েছে নাটকের মাধ্যমে এবং এখনো নাটকের দর্শক রয়েছে। তাদের জন্যই নিয়মিত কাজ করছি এবং ভবিষ্যতেও করে যেতে চাই।


* সিনেমায় কবে দেখা যাবে?


** আমিও আসলে সিনেমায় কাজের অপেক্ষায় আছি। ক্যারিয়ারের শুরুতে সিনেমা করার ইচ্ছা ছিল না। তখন নাটকে সব ফোকাস ছিল। কিন্তু গত দুই-তিন বছর ধরে আমাদের দেশে বেশ ভালো ভালো সিনেমা হচ্ছে। এখন আমি চাই সিনেমায় অভিনয় করতে। এমনকি আমার মেয়েও আমাকে বড় পর্দায় দেখতে চায়। তাই এখন শুধু সঠিক সময় এবং সুযোগের অপেক্ষায় আছি। সব মিলে গেলেই হয়তো শিগ্গির বড় পর্দায় দেখা যাবে আমাকে।


* দেশের অনেক শিল্পীই কলকাতার সিনেমায় অভিনয় করছেন। আপনার কাছে এমন প্রস্তাব আসেনি?


** আমার কাছে কলকাতার সিনেমার প্রস্তাব আসেনি। তবে ক্যারিয়ারের শুরুতে এসেছিল, যখন করার ইচ্ছা ছিল না। সে কথা এখন বলে লাভ নেই। বর্তমানে তেমন কোনো প্রস্তাব আসেনি।


শেয়ার করুন