২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৪২:০২ অপরাহ্ন
সাংবাদিকদের কোন ধরনের হুমকি-ধমকি দিলে শাস্তির আওতায় আনা হবে : ইসি রাশেদা
  • আপডেট করা হয়েছে : ২৪-১২-২০২৩
সাংবাদিকদের কোন ধরনের হুমকি-ধমকি দিলে শাস্তির আওতায় আনা হবে : ইসি রাশেদা

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা- ভোট প্রতিদিন হয় না। জাতীয় নির্বাচন নির্দিষ্ট সময় পর পর হয়। একজন মানুষ পাঁচ বছর পর তার ভোটাধিকার প্রয়োগ করবে যা তার সাংবাধিক অধিকার। ভোট আনন্দের অধিকার। এই আনন্দের অধিকার প্রয়োগ করার পরামর্শ দেন ইসি।


রোববার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা এ মন্তব্য করেন। এর আগে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার আয়োজনে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াই টা পর্যন্ত


জেলা প্রশাসকের সভাকক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রিজাইডিং অফিসারে সাথে নির্বাচন কমিশনার (ইসি) মতবিনিময় সভা হয়।


বেগম রাশেদা সুলতানা বলেন- ভোটাধিকার প্রয়োগ করা নাগরিক এবং সাংবিধানিক অধিকার। আমরা প্রত্যাশা করি ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসবে। ভয় বা আতঙ্কি হওয়ার কোন কারণ নেই। ভোটাররা নির্ভয়ে কেন্দ্রে ভোট দিতে আসবে। কেউ ভয় বা হুমকি দিলে তাকে শাস্তির আওতায় নিয়ে আসা হবে।


ইসি আরো বলেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট, ইনকুয়ারি কমিটি, রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে আছে। কোথাও কোন ধরণের বিশৃঙ্খলা হলে আমাদের কাছে অভিযোগ আসুক না আসুক যারা মাঠে আছে তারা ঘুরে ঘুরে বিষয়টি দেখেছেন। তারা বিষয়টি নিরসন করবেন। এছাড়া নির্বাচন কমিশনও ব্যবস্থা গ্রহণ করছে। আর কি ব্যবস্থা নেয়া হবে তার প্রস্তুতি চলছে।


সাংবাদিকদের উদ্যেশ্যে তিনি বলেন- সাংবাদিকদের কোন ধরনের হুমকি বা সরঞ্জাম যদি কেউ কেড়ে নেয় তা অপরাধ বলে গণ্য হবে। অভিযোগ করা হলে আইনগত সহযোগীতা করা হবে।


জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো: গোলাম মওলা’র  সভাপতিত্বে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন সরকারি কর্মকর্তা ও নির্বাচনে অংশগ্রহনকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা  উপস্থিত ছিলেন।


শেয়ার করুন