২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৫৯:২৮ পূর্বাহ্ন
জাবিতে ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে যা বলছে ছাত্রদল
  • আপডেট করা হয়েছে : ০৫-০২-২০২৪
জাবিতে ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে যা বলছে ছাত্রদল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল। 


রোববার এক বিবৃতিতে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এ নিন্দা জানান। 


বিবৃতিতে বলা হয়, বরাবরের মতোই এবারও নারী নিপীড়নের অভিযোগ এসেছে ছাত্রলীগের নামে। যেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মানিক ধর্ষণের সেঞ্চুরি উদযাপন করেছিলেন, সেই ক্যাম্পাসেই এবার স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হয়। নারী সমাজের কাছে আতঙ্কের সংগঠন হিসেবে পরিচিত ছাত্রলীগ সন্ত্রাসীরা। ধর্ষক মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। ধর্ষণকাণ্ডে সহযোগিতাকারীরাও ছাত্রলীগেরই নেতাকর্মী।


ছাত্রদলের নেতারা বলেন, গত কয়েক বছরে এই ক্যাম্পাসে নারী লাঞ্ছনা, নারী শিক্ষার্থীর মুখে সিগারেট চেপে ধরা, ইভটিজিং, গাঁজা চাষ, পরিবহনসহ বিভিন্ন খাতে চাঁদাবাজি, হত্যাকাণ্ডসহ প্রতিটি অপকর্মে ছাত্রলীগের সংশ্লিষ্টতা প্রমাণিত। সারাদেশের প্রতিটি শিক্ষাঙ্গনে রাষ্ট্রীয় মদদপুষ্ট যে সন্ত্রাস ও নারী নিপীড়নমূলক অপকর্ম চলছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগও তাদের সেই ঐতিহ্যের ধারা লালন করে চলেছে। 


এই অপকর্মে পক্ষপাতদুষ্ট বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের প্রত্যক্ষভাবে মদদ জুগিয়ে যাচ্ছে। ফলে অসংখ্য ঘটনায় দেখা যাচ্ছে, তাৎক্ষণিকভাবে কিছু লোক দেখানো পদক্ষেপ নেওয়া হলেও পরবর্তীতে এই সন্ত্রাসী ও নারী নিপীড়করা দ্রুতই আবার ক্যাম্পাসে ফিরে আসেন।


বিবৃতিতে ছাত্রদলের নেতারা শিক্ষার্থীবান্ধব ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতে ঐক্যবদ্ধভাবে ছাত্রলীগকে প্রতিরোধের আহ্বান জানান।


শেয়ার করুন