২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:১৭:১৪ পূর্বাহ্ন
ওপেনিংয়ের জায়গা হারাচ্ছেন ফখর জামান
  • আপডেট করা হয়েছে : ১১-০১-২০২৪
ওপেনিংয়ের জায়গা হারাচ্ছেন ফখর জামান

কথায় আছে— ‘যখন খারাপ সময় আসে, সব দিক থেকেই আসে’। বাজে একটা বিশ্বকাপ অভিযানের পর তিন সংস্করণেই দলের নেতৃত্ব হারান বাবর আজম। এবার টি-টোয়েন্টিতে ওপেনিংয়ের জায়গাটাও হারাতে হচ্ছে তাকে! 


নিউজিল্যান্ডের বিপক্ষে আগামীকাল থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। নিউজিল্যান্ডের মাটিতেই এই সিরিজে ওপেনিংয়ে নাও দেখা যেতে পারে পাকিস্তানের ওপেনার ফখর জামানকে। 


ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি। নতুন হাইপারফরম্যান্স কোচ হয়েছেন ইয়াসির আরাফাত। আর টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ। মূলত দলের ওপেনিংয়ে পরিবর্তন আনতে চাইছেন তারাই। 


সব কিছু ঠিক থাকলে আগামীকাল সিরিজ ওপেনিংয়েই দেখা যেতে পারে এই বদল। উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে পারেন সিয়াম আইয়ুব। 


এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ফখর জামান। তিনি বলেন, আমি এটাকে খারাপ হিসেবে দেখি না। টিম ম্যানেজমেন্ট যদি আমাকে ওপেনিং পজিশনে ফিট না মনে করে, সেটাতে আমার কোনো আপত্তি নেই। আমাকে যে পজিশনে ব্যাটিং করাক না কেন কম ব্যাটিং করে ম্যাচ জেতাতে অবদান রাখতে পারি। জাতীয় দলে জায়গা পাওয়ার জন্য প্রতিযোগিতার পরিপ্রেক্ষিতে, আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি যে আমি প্লেয়িং ইলেভেনে জায়গা নিশ্চিত করতে পেরেছি— বিশেষ করে বাবর, রিজওয়ান ও সাইমের মতো খেলোয়াড়দের চিত্তাকর্ষক পারফরম্যান্সের কারণে।


তিনি বলেন, যদি বাবর বা রিজওয়ান ওয়ান ডাউনে আসে, তবে আমি টু ডাউনে আসতে পারি। আমি ছয় বা সাত নম্বরে খেলতে পারি তাতেও আমি খুশি হব।


ঝুঁকির ব্যাপারটা মেনেই ২১ বছর বয়সী সিয়ামকে দিয়ে ওপেন করাতে চাচ্ছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট। এই তো এই মাসের শুরুতে সিডনি টেস্টে অভিষিক্ত সিয়াম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ৮টি। হার্ডহিটার ব্যাটার হিসেবে পরিচিত সিয়াম অবশ্য বড় কিছু করতে পারেননি। রান করেছেন ১২৩। গড় ১৭.৫৭। সর্বোচ্চ ৪৯। তবে স্ট্রাইকরেট বেশ ভালো—১২৩.০০! 


সিয়াম ওপেনিং করলে, বাবর ব্যাট করবেন কোথায়? তিনে জায়গা হতে পারে সাবেক অধিনায়কের। তাকে জায়গা ছেড়ে দিয়ে চারে নেমে যেতে পারেন ফখর জামান।


শেয়ার করুন